বিজ্ঞাপন

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মৌসুম শুরু ম্যানচেস্টার ইউনাইটেডের

September 19, 2020 | 1:43 pm

স্পোর্টস ডেস্ক

গত শনিবার (১২ সেপ্টেম্বর) ২০২০/২১ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুম মাঠে গড়ালেও ম্যানচেস্টার ইউনাইটেডের মৌসুম শুরু হচ্ছে তার ঠিক এক সপ্তাহ পর। শনিবার (১৯ সেপ্টেম্বর) প্রিমিয়ার লিগের দ্বিতীয় গেম উইকে এসে নতুন মৌসুমে মাঠে নামছে রেড ডেভিলরা। এর পেছনে অবশ্য রাশফোর্ড-পগবাদের ইউরোপা লিগের খেলা দায়ি। ইউরোপা লিগে খেলার কারণে অতিরিক্ত এক সপ্তাহ বিশ্রাম দেওয়া হয়েছে ইউনাইটেড খেলোয়াড়দের। আর তাই তো বার্নলির বিপক্ষে প্রথম দিনে ম্যাচ থাকলেও তা স্থগিত হয়ে যায়।

বিজ্ঞাপন

ওল্ড ট্রাফোর্ডে মৌসুমের দ্বিতীয় গেম উইকে আতিথ্য দেবে ম্যানচেস্টার ইউনাইটেড। এর মধ্যেই ক্রিস্টাল প্যালেস একটি ম্যাচ খেলে ফেলেছে। সাউদাম্পটনকে ১-০ গোলে ব্যবধানে হারিয়ে প্রিমিয়ার লিগের শুরুটা দুর্দান্ত করেছে প্যালেস। বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় মাঠে গড়াবে ম্যাচটি।

এই ম্যাচের সম্পূর্ণ স্কোয়াডই পাচ্ছেন রেড ডেভিল বস ওলে গানার সোলশায়ার। আর এই ম্যাচ দিয়েই লাল জার্সিতে অভিষেক ঘটতে যাচ্ছে আয়াক্স থেকে ম্যানচেস্টারে পাড়ি জমানো ডাচ মিডফিল্ডার ডনি ভ্যান ডি বিক। চলতি গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে ৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এই ডাচ মিডফিল্ডারকে দলে ভেড়ায় ইউনাইটেড।

বিজ্ঞাপন

ধারণা করা হয়েছিল এই মৌসুমে রিয়াল মাদ্রিদেই নাম লেখানোর কথা ছিল ডি বিকের। তবে শেষে এসে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত রিয়াল মাদ্রিদ এই খেলোয়াড়কে মাদ্রিদে ভেড়ায়নি। এছাড়াও ডি বিকের জাতীয় দলের সদ্য সাবেক হওয়া কোচ রোনাল্ড কোম্যান বার্সায় যোগ দেওয়ার পরই নাকি তাকে দলে ভেড়াতে চেয়েছিল। তবে শেষ পর্যন্ত বার্সাও আর আগায়নি তার দিকে। আর এই সুযোগটাই নিয়ে ভ্যান ডি বিককে নিজেদের ডেরায় ভেড়ায় রেড ডেভিলরা।

ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হওয়ার আগে নিজেদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড, বাকি দুই ম্যাচের একটিতে হার এবং জয় বাকি একটিতে। এদিকে ক্রিস্টাল প্যালেসও নিজেদের শেষ পাঁচ ম্যাচে জিতেছে তিন ম্যাচ আর ড্র ও হার সমান এক ম্যাচে।

দুই দলের সম্ভাব্য একাদশ:

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেড: ডেভিড ডি গিয়া, অ্যারন ওয়ান বিসাকা, ভিক্টর লিন্ডেলফ, হ্যারি মাগুয়ের, লুক শ, ডনি ভ্যান ডি বিক, নেমাঞ্জা মাতিচ, ব্রুনো ফার্নান্দেজ, পল পগবা, মার্কাস রাশফোর্ড এবং অ্যান্থনি মার্শিয়াল।

ক্রিস্টাল প্যালেস: ভিসেন্তে গুয়াইতা, টাইরিক মিচেল, স্কট ড্যান, চাইকহু কোয়াতে, জোয়েল ওয়ার্ড, জেফ্রি স্ক্লাপ, জেমস আর্থার, জেমস ম্যাকার্থি, অন্দ্রস টওনসেন্ড, উইলফ্রেড জাহা এবং জর্ডান আওয়ে।

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়া আজ রয়েছে তিনটি ম্যাচ। বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় এভারটন মাঠে নামবে ওয়েস্ট ব্রুমের বিপক্ষে। রাত ৮টায় লিডস নামবে ফুলহামের বিপক্ষে আর রাতে একটায় আর্সেনাল আতিথ্য দেবে ওয়েস্ট হামকে। প্রিমিয়ার লিগে ২০২০/২১ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ফুলহামকে ৩-০ গোলে উড়িয়ে দুর্দান্ত ফর্মে আছে গানাররা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন