বিজ্ঞাপন

আর্সেনালের জয়রথ ছুটছেই

September 20, 2020 | 9:50 am

স্পোর্টস ডেস্ক

দুর্দান্ত জয়ে প্রিমিয়ার লিগের সুচনা করেছিল আর্সেনাল, এরপর দ্বিতীয় গেম উইকে এসে ওয়েস্ট হামকে ঘরের মাঠে ২-১ গোলে হারিয়ে জয়রথ ছুটিয়ে চলেছে গানাররা। এমিরেটসে লাকাজেথ এবং নিকেটাহর গোলে জয় পায় স্বাগতিকরা আর মাঠ ছাড়ে পূর্ন তিন পয়েন্ট নিয়েই। মিকেল আর্তেতার অধীনে দুর্দান্ত ফুটবল উপহার দিচ্ছে গানাররা।

বিজ্ঞাপন

এদিক নিজেদের সের একাদশ নিয়েই ওয়েস্ট হামকে আতিথ্য দেয় আর্সেনাল। আক্রমণভাগে আলেক্সান্ডার লাকাজেথের সঙ্গে ছিলে এমিরিক অবামেয়ং এবং উইলিয়ানও। আর মধ্যমাঠে ছিলেন ড্যানিয়েল সেবায়োস, গ্রানিট শাকা এবং বুকায়ো সাকা। স্কোর আর্সেনালের পক্ষে হলেও মাঠের খেলায় আর্সেনালকে বেশ ভুগিয়েছে ওয়েস্ট হাম। চলতি মৌসুমে এখনও জয়ের দেখা পায়নি তারা।

গোটা ম্যাচ জুড়ে বল নিয়ন্ত্রণের দিক দিয়ে আর্সেনাল এগিয়ে থাকলেও ম্যাচের সিংহভাগ আক্রমণ আসে ওয়েস্ট হামের কাছ থেকেই। আর্সেনালের গোল বরাবর ৭টি শটের বিপরীতে ওয়েস্ট হামের শট সংখ্যা ১৪টি। গোলের সুযোগ তৈরির ক্ষেত্রেও আর্সেনালের থেকে এগিয়ে ছিল ওয়েস্ট হাম। গানাররা যেখান ৮টি সুযোগ তৈরি করেছিল ঠিক সেখানেই ওয়েস্ট হামের গোলের সুযোগ হয় ১০টি। এমনকি বড় সুযোগ তৈরির ক্ষেত্রেও আর্সেনালকে পেছনে ফেলে ওয়েস্ট হাম। সেবায়োস, উইলিয়ানরা যেখানে মাত্র দুটি গোলের সুযোগ তৈরি করে সেখানে ওয়েস্ট হামের সংখ্যা ৩টি।

বিজ্ঞাপন

তবে গোলের সুযোগ তৈরির দিক দিয়ে এগিয়ে থাকলেও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ ওয়েস্ট হাম আর পিছিয়ে থেকেও সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচ নিজেদের করে নেয় গানাররা। এমিরেটসে ম্যাচের সময় আধা ঘণ্টা ছোঁয়ার আগেই আলেক্সান্ডার লাকাজেথ গোল করে এগিয়ে নেন গানারদের। গানারদের বা-প্রান্ত দিয়ে থ্রু বল অবামেয়ংকে উদ্দেশ করে দেন শাকা। সেখানে বল পেয়ে ডি বক্সে থাকা লাকাজেথের দিকে ক্রস করেন অবামেয়ং আর ক্রস থেকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান ফ্রেঞ্চ ফরোয়ার্ড। ম্যাচের ২৫ মিনিটেই আর্সেনাল এগিয়ে ১-০ গোলের ব্যবধানে।

প্রথমার্ধের অন্তিম মুহূর্তে এসে ওয়েস্ট হামকে সমতায় ফেরান মিখাইল অ্যান্থোনিও। ওয়েস্ট হাম মিডফিল্ডার রায়ান ফ্রেড্রিকসের দুর্দান্ত এক অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান মিখাইল। আর বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ১-১ গোলে সমতায় ফেরে সফরকারীরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যাওয়ার সুযোগ আসে ওয়েস্ট হামের। তবে ডি বক্সের ভেতর ছয় গজ দূর থেকে জোরালো শট নিতে না পারায় বল ধরে ফেলেন আর্সেনাল গোলরক্ষক বার্নার্ড লেনো। ম্যাচ তখন সমতায় শেষ হওয়ার দিকেই আগাচ্ছিল, তবে ঘরের মাঠে পয়েন্ট হারানোর চিন্তা মাথাতেও হয়ত আনেনি গানাররা।

বিজ্ঞাপন

তাই তো ম্যাচের অন্তিম সময়ে দুর্দান্ত গোলে ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় আর্সেনাল। নির্ধারিত ৯০ মিনিটের মিনিট পাচেক আগে বেশ চতুরতার সঙ্গে ডি বক্সে সেবায়োসকে উদ্দেশ করে বল বাড়িয়ে দেন শাকা, এরপর ড্যানি সেবায়োস বল বাড়িয়ে দেন এডওয়ার্ড নিকেটাহর দিকে। আর দুর্দান্ত ফিনিশ করে গানারদের দ্বিতীয়বারের মতো এগিয়ে নেন নিকেটাহ। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গানাররা।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন