বিজ্ঞাপন

লিভারপুলের বিদায়, লিগ কাপের কোয়ার্টারে আর্সেনাল

October 2, 2020 | 4:02 pm

স্পোর্টস ডেস্ক

অপ্রতিরোধ্য ফুটবল খেলে গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতা লিভারপুলের নতুন মৌসুমের শুরুটাও হয়েছে দারুণ। লিগে তিন ম্যাচ খেলে প্রতিটিতেই জিতেছে ইয়ূর্গেন ক্লপের দল। তবে লিগ কাপের যাত্রা থেমে গেলো শেষ ষোলোতেই। টাইব্রেকারে আর্সেনালের কাছে হেরে বিদায় নিশ্চিত হয়েছে লিভারপুলের।

বিজ্ঞাপন

টানা ফুটবলের ধকল এড়াতেই কিনা আক্রমণভাগের দুই তারকা সাদিও মানে ও রবার্তো ফিরমিনোকে বাইরে রেখে দল সাজিয়েছিলেন ক্লপ। কাল মাঠের ফুটবলে এই বিষয়টিই বেশি ভোগালো লিভারপুলকে। বারবার সুযোগ তৈরি করেও গোল আদায় করতে পারেনি ক্লপের দল।

ম্যাচে ৫৭ শতাংশ বলের দখল ধরে রেখে গোলমূখে ১২টি শট নিয়েছিল লিভারপুল। তার মধ্যে লক্ষ্যে ছিল ৭টি। কিন্তু গোল হয়নি একটিও। অন্য দিকে আর্সেনালও বেশ কয়েকবার আক্রমণে উঠেছিল। কিন্তু লিভারপুলের জমাট রক্ষণের বিপক্ষে সুবিধা করতে পারেনি। নির্ধারিত সময়ের খেলায় গোল পায়নি কোনো দলই। পরে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। তাতে ৫-৪ ব্যবধানে জিতেছে আর্সেনাল।

প্রথম পাঁচ শটে ৪-৪ ব্যবধানে সমতায় ছিল দু’দল। লিভারপুলের হয়ে প্রথম তিন শটে গোল করেন জেমস মিলনার, জর্জিনিও উইজনাল্ডুম ও তাকুমি মিনামিনো। আর্সেনালের হয়ে অ্যালেকজান্দ্রে লাকাজেত ও সেদ্রি সোয়ারেস প্রথম দুই শটে গোল করলেও তৃতীয় শট নিতে এসে গোল করতে ব্যর্থ হন মোহামেদ এলনেনি।

বিজ্ঞাপন

লিভারপুলের হয়ে চার নম্বর শট নিতে এসে একই ভুল করেন ডিভক অরিগি, গোল করতে পারেননি তিনি। শেষ পর্যন্ত প্রথম পাঁচ শট শেষে ৪-৪ ব্যবধানে সমতা হয়। ফলে ষষ্ঠ শটের দ্বারস্থ হতে হয়। আর এতে লিভারপুলের হ্যারি উইলসন ব্যর্থ হলেও গোল করে আর্সেনালের জয় নিশ্চিত করেন জো উইলকক।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন