বিজ্ঞাপন

অ্যাস্টন ভিলার ৭ গোলে বিধ্বস্ত চ্যাম্পিয়ন লিভারপুল

October 5, 2020 | 2:11 am

স্পোর্টস ডেস্ক

রোববার (৪ অক্টোবর) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচগুলো উত্তেজনায় রোমাঞ্চের সর্বোচ্চ শিখরে। ২০১৯/২০ মৌসুমের ইপিএল চ্যাম্পিয়ন লিভারপুলের জালে সাত সাতবার বল পাঠায় অ্যাস্টন ভিলা। প্রিমিয়ার লিগ নামকরণের পর অ্যানফিল্ডের বাইরে ৬-১ গোলের ব্যবধানের হারের রেকর্ডটাই ছিল এতদিন লিভারপুলের সর্বোচ্চ ব্যবধানের হার। ২০১৫ সালে স্টোক সিটির মাঠে এই ব্যবধানে হেরেছিল অল রেডরা। এর পাঁচ বছর পরে এসে ২০২০ সালে অ্যাস্টন ভিলার মাঠে ৭-২ গোলের ব্যবধানে লজ্জার হারের মুখ দেখে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

বিজ্ঞাপন

ওলি ওয়াটকিনস এবং জ্যাক গ্রিলিশের দুর্দান্ত পারফরম্যান্সে এদিন লিভারপুল পাত্তায় পায়নি অ্যাস্টন ভিলার কাছে। ওলি ওয়াটকিনস হ্যাটট্রিক আর জ্যাক গ্রিলিশ করেন জোড়া গোল। তবে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করতে না পারলেও অ্যাসিস্ট। অবশ্য জ্যাক গ্রিলিশ গোলের হ্যাটট্রিক না করতে পারলেও ওলি ওয়াটকিনস করেন হ্যাটট্রিক। আর ভিলার হয়ে বাকি দুই গোল করেন জন ম্যাকগিন এবং রস বার্কলি।

ভিলা পার্কে এদিন ম্যাচের চার মিনিটে গোল করে যাত্রা শুরু করেন ওলি ওয়াটকিনস। এরপর ২২ মিনিটে এসে লিড দ্বিগুণ করেন ওয়াটকিনসই। আর তার দুই গোলের যোগানদাতা জ্যাক গ্রিলিশ। এরপর ম্যাচের আধা ঘণ্টা পেরুতেই মোহাম্মদ সালাহ এক গোল করে লিভারপুলকে ম্যাচে ফেরানোর ইঙ্গিত দেন মোহাম্মদ সালাহ। ৩৩ মিনিটে সালাহর গোলে ব্যবধান ২-১’এ নামিয়ে আনেন সালাহ।

বিজ্ঞাপন

তবে খুব বেশি সময় ব্যবধান ২-১ থাকেনি, কেননা ভিলা পার্কে এদিন লিভারপুলকে লজ্জার হার উপহার দিতে যেন বদ্ধপরিকর ছিল অ্যাস্টন ভিলা। ম্যাচের ৩৫ মিনিটে জন ম্যাকগিনের জোরালো শট ভার্জিল ভ্যান ডাইকের শরীরে লেগে বাক নিলে পরাস্থ হন অল রেড গোলরক্ষক আদ্রিয়ান। এদিন যেন গোলের নেশা পেয়ে বসে অ্যাস্টন ভিলাকে। তাই তো মরিয়া হয়ে আক্রমন করতে থাকে।

৩৯তম মিনিটে এসে ট্রেজেগুয়েটের অ্যাসিস্ট থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন ওলি ওয়াটকিনস। শেষ পর্যন্ত প্রথমার্ধ শেষ হয় অ্যাস্টন ভিলা ৪-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে। বিরতি থেকে ফিরলেও আক্রমণাত্মক মেজাজ আরও বাড়িয়েই মাঠে ফেরে অ্যাস্টন ভিলা। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে জ্যাক গ্রিলিশের তৃতীয় অ্যাসিস্ট থেকে ৫ম গোলটি আসে রস বার্কলির পা থেকে।

বিজ্ঞাপন

পাঁচ গোল হজম করেও ম্যাচের হাল তখনও ছাড়েনি অল রেডরা। ম্যাচের সময় তখন এক ঘণ্টা ছুঁয়েছে রবার্তো ফিরমিনোর দুর্দান্ত এক অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান মোহাম্মদ সালাহ। ম্যাচের স্কোরকার্ড বলছে তখনও ভিলা ৫-২ গোলের ব্যবধানে এগিয়ে। তবে এর আগে তিনটি অ্যাসিস্ট করলেও গোলের দেখা পাননি জ্যাক গ্রিলিশ তাই তো এবার তার পালা ছিল স্কোরবোর্ডে নাম লেখানোর। ৬৬ মিনিটে এসে গোলের হ্যাটট্রিক করা ওলি ওয়াটকিনসের অ্যাসিস্ট থেকে অবশেষে স্কোরশিটে নাম লেখান গ্রিলিশ। আর লিভারপুলে জালে জড়ান ছয়টি গোল।

ছয় নম্বর গোলের ৯ মিনিট পর নিজেদের দ্বিতীয় গোল করেন জ্যাক গ্রিলিশ। আর অল রেডদের জালে জড়ান ৭ম গোলটি। এবার অবশ্য গোলের যোগানদাতা জন ম্যাকগিন। শেষ দিকে ওলি ওয়াটকিনস নিজের চতুর্থ গোলের খুব কাছে চলে গিয়েছিলেন, ম্যাচের ৮৪ মিনিটে বল বারে লেগে ফিরে না আসলে অল রেডদের জালে ৮ম এবং নিজের ৪র্থ গোলের দেখা পেয়ে যেতেন ওয়াটকিনস। শেষ পর্যন্ত আর গোল হয়নি ৭-২ গোলের ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে অ্যাস্টন ভিলা।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন