বিজ্ঞাপন

হাফিজ ইব্রাহিমের অর্থ পাচার মামলা ৬ মাসে নিষ্পত্তির নির্দেশ

October 5, 2020 | 2:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম ও তার স্ত্রীর বিরুদ্ধে দায়ের করা অর্থ পাচার মামলা বাতিল চেয়ে আপিল আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে বিচারিক আদালতকে এ মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (৫ অক্টোবর) বিচারপতি ইমান আলীর নেত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, হাফিজ ইব্রাহিমের অর্থ পাচার মামলা বাতিল চেয়ে করা আপিল খারিজ করে দিয়েছেন আদালত। তার মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

এর আগে, গত ৭ জানুয়ারি বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ হাফিজ ইব্রাহিমের আবেদন খারিজ করে দেন। পরে ওই আদেশের বিরুদ্ধে আপিল দায়ের করেন তিনি। আজ সেই আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ তা খারিজ করে দিলেন।

বিজ্ঞাপন

মানি লন্ডারিংয়ের মাধ্যমে হাফিজ ইব্রাহিম ও তার স্ত্রীর মাফরুজার সিঙ্গাপুরের স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক হিসাবে এক লাখ ৭৫ হাজার ডলার জমা করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০১১ সালের ১৬ আগস্ট গুলশান থানায় মামলা দায়ের করে।

এ মামলায় ২০১২ সালের ১২ জুন বিচারিক আদালত অভিযোগ আমলে নেন। ২০১৫ সালের ৩ নভেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত অভিযোগ গঠনের মাধ্যমে বিচারকাজ শুরু করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন