বিজ্ঞাপন

আ.লীগের প্রেসিডিয়াম সদস্য মোশাররফ করোনায় আক্রান্ত

October 9, 2020 | 1:27 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। বর্ষীয়ান এই রাজনীতিককে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে নমুনা পরীক্ষায় মোশাররফের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

মোশাররফ হোসেনের ব্যক্তিগত সচিব নুর খান সারাবাংলাকে বলেন, ‘স্যারের (মোশাররফ) গত দুই দিন ধরে শরীরে সামান্য জ্বর আছে। আজ (বৃহস্পতিবার) সকালে বিআইটিআইডি থেকে একটি টিম নগরীর নন্দনকাননে স্যারের বাসায় এসে নমুনা সংগ্রহ করে। রাত ৯টার দিকে বিআইটিআইডি ল্যাব থেকে জানানো হয়েছে, তিনি করোনা পজেটিভ। এরপর ডাক্তারের পরামর্শে পাঁচলাইশে পার্কভিউ হাসপাতালে ভর্তি করেছি।’

বিজ্ঞাপন

তবে জ্বর ছাড়া ইঞ্জিনিয়ার মোশাররফের শরীরে আর কোনো উপসর্গ নেই বলে জানিয়েছেন নুর খান।

মুক্তিযুদ্ধকালীন সাব সেক্টর কমান্ডার মোশাররফের বয়স এখন ৭৬ বছর। ১৯৭০ সালে তিনি প্রথম চট্টগ্রামের মীরসরাই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৮৬, ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে তিনি একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

বিজ্ঞাপন

১৯৯৬ সাল ও ২০০৮ সালের নির্বাচন পরবর্তী মেয়াদে দুই দফায় তিনি আওয়ামী লীগ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

দীর্ঘসময় ধরে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালনকারী মোশাররফ বর্তমানে দলটির কেন্দ্রীয় নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়ামের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

ইঞ্জিনিয়ার মোশাররফকে নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বেশ কয়েকজন নেতা করোনাভাইরাসে আক্রান্ত হলেন। সবশেষ দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর আগে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। নাছিম ও বিপ্লব দু’জনেই অবশ্য এরই মধ্যে সংক্রমণমুক্ত হয়েছেন।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন