বিজ্ঞাপন

প্রয়োজনে বিদেশি তদন্ত, সারাবাংলাকে ইউএস-বাংলার এমডি

March 12, 2018 | 9:42 pm

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল-মামুন বলেছেন, নেপালের কাঠমাণ্ডুতে যে দুর্ঘটনা তার পেছনের কারণ এখনি খুঁজতে যাচ্ছেনা তার প্রতিষ্ঠান। এখন দ্রুত আহতদের চিকিৎসা, নিহতদের দেশে ফিরিয়ে আনার বিষয়টিতেই তারা গুরুত্ব দিচ্ছেন।

বিজ্ঞাপন

সোমবার দুপুরে কাঠমাণ্ডুর ত্রিভুবন বিমান বন্দরে ইউএস-বাংলার ফ্লাইট বিএস-২১১ বিধ্বস্ত হলে তাতে অন্তত ৫০ জনের প্রাণহানির খবর দিচ্ছে সংবাদমাধ্যমগুলো। ৬৭ জন আরোহীর বাকিরা আহত হয়েছেন। তাদের নেপালের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে।

এই দুর্ঘটনায় নিহত বাংলাদেশিদের মরদেহ দেশে ফিরিয়ে আনা, আহতদের সকল চিকিৎসার ভার ইউএস-বাংলা কর্তৃপক্ষ নেবে বলে সারাবাংলাকে জানিয়েছেন আবদুল্লাহ-আল মামুন।

তিনি বলেন, দুর্ঘটনা কিভাবে ঘটেছে সে নিয়ে এখনি কথা বলতে চাই না। আমরা সেখানে আমাদের টিম পাঠাচ্ছি, আমাদের অপারেশন টিম যাবে, প্রকৌশলীরা যাবেন, সেফটি টিম যাবে। তারা সব কিছু দেখে বুঝে যে সিদ্ধান্ত দেবে, সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেবো।

বিজ্ঞাপন

দুর্ঘটনার পর উড়োজাহাজটি ম্যানুফেকচারার প্রতিষ্ঠানের পক্ষ থেকেও তদন্ত করা হবে জানিয়ে তিনি বলেন, যদি প্রয়োজন হয় বিদেশি বিশেষজ্ঞ দিয়েও তদন্ত করে দেখবে ইউএস-বাংলা।

তিনি বলেন, এ পর্যন্ত আমরা যতটুকু বুঝতে পারছি কন্ট্রোল রুমের একটি ভুল কমিউনিকেশনের কারণে এমনটা ঘটেছে। তবে এখনই এ বিষয়ে চূড়ান্ত কথা বলার সময় আসেনি।

কন্ট্রোলরুমের ভুলের কারণে দুর্ঘটনা: ইউএস-বাংলা

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন