বিজ্ঞাপন

‘বাবাকে নিয়ে গুজব ছড়াবেন না’, সৌমিত্র কন্যার আর্জি

October 14, 2020 | 2:51 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

আগের চেয়ে কিছুটা উন্নতির পথে প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসায় কিছুটা হলেও সাড়া দিচ্ছেন তিনি। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে তাকে। এমন অবস্থায় কিংবদন্তি এই অভিনেতার আইসিইউ’র ছবি ও মেডিক্যাল বুলেটিন অনৈতিকভাবে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় ক্ষোভ প্রকাশ করলেন তার কন্যা পৌলমী বসু। কঠিন এই সময়ে যেন শিল্পীর স্বাস্থ্য সম্পর্কিত গুজব না ছড়াতে অনুরোধ করেছেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক পোস্টে সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলমী বসু লিখেছেন, ‘আমার করোনা আক্রান্ত বাবা সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে নিদারুণ এই দুশ্চিন্তার সময় তার আইসিইউ-তে থাকার ছবি এবং মেডিক্যাল বুলেটিন অনৈতিকভাবে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় আমরা খুবই আঘাত পেয়েছি। দয়া করে তাকে এই সময় উপযুক্ত সম্মান ও একটু প্রাইভেসি দিন। আর দয়া করে এমন ছবি, তথ্য কিংবা গুজব ছড়াবেন না। পরিবারের পক্ষ থেকে এই অনুরোধ রইল। আপনাদের প্রার্থনা এবং শুভাকাঙ্খাকে সবসময় স্বাগত জানাই। ধন্যবাদ।’

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকের পরামর্শে তার করোনা পরীক্ষা করানো হয়। মঙ্গলবার (৬ অক্টোবর) রিপোর্টে কোভিড পজিটিভ আসে কিংবদন্তি এই অভিনেতার। এরপরই কলকাতার বেলভিউ ক্লিনিকে ভর্তি করা হয় তাকে। সেখানে শুক্রবার থেকে তার শারীরিক অবস্থার অবনতি হয়। দেয়া হয় প্লাজমা থেরাপি। দ্বিতীয় বার প্লাজমা থেরাপির পর তার অবস্থার উন্নতি হয়েছিল। কিন্তু পরবর্তিতে তিনি আবার সংকটাপন্ন হয়ে পড়েন। তার হৃদস্পন্দন অনিয়মিত হয়ে যায়। এছাড়াও তার পটাশিয়াম, সোডিয়াম, ক্যালসিয়ামের মাত্রাও ওঠানামা করে। ইলেকট্রো লাইটের ভারসাম্যহীনতার জন্য তার মানসিক অস্থিরতা বেড়ে যায়। এমন কি তার শরীরে ১০২ ডিগ্রির মতো জ্বর ছিল। অ্যামোনিয়ার লেভেলও বেড়ে গিয়েছে বলে জানা যায়। তাকে বাইপ্যাপ ভেন্টিলেশনে রাখা হয়।

বিজ্ঞাপন

তবে মঙ্গলবার (১৩ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে সৌমিত্র চট্টোপাধ্যায়ের কন্যা পৌলমী বসু জানিয়েছেন, প্রবীন এই অভিনেতাকে বাইপ্যাপ ভেন্টিলেশন থেকে সরানো হয়েছে। আগের থেকে ১ শতাংশ হলেও তার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। আপাতত তাকে ভেন্টিলেশনে দেওয়ার কথা ভাবছেন না চিকিৎসকরা। তার স্বাস্থ্যের নিয়মিত খেয়াল রাখছেন বিশেষজ্ঞ চিকিৎসকদের দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন