বিজ্ঞাপন

টাইগারদের ফিটনেসে মুগ্ধ লি

November 9, 2020 | 6:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাকালের পাঁচমাস ক্রিকেটহীন সময়টি টাইগারদের ঘরে বসেই কেটেছে। বাইরে চোখ রাঙাচ্ছিল প্রাণঘাতী করোনা তাই চার দেয়ালের মাঝে স্রেফ ফিটনেস অনুশীলনই চালিয়ে গেছেন। কারো ঘরে ফিটনেস সামগ্রী ছিল আাবার কারো ছিল না। যাদের ছিল না তারা বাসার ভেতরে, লনে কিংবাঁ সিঁড়িতে দৌড়ে ফিটনেস ঠিক রাখার প্রাণান্ত চেষ্টা করেছেন। উদ্ভুত পরিস্থিতিতে অভিভাবক প্রতিষ্ঠান বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি সিদ্ধান্ত নিল যাদের সরঞ্জাম নেই তাদের সরবরাহ করা হবে। আবার অনলাইনে ফিটনেস কোচের সঙ্গে সভার ব্যবস্থাও করে দিল। এতে কাজও হলো বিস্তর। করোনার বিরতি কাটিয়ে কর্মস্থলে ফিরে ফিটসেন ট্রেনার নিক লি দেখলেন শারীরিকভাবে দারুণ শেপে শিষ্যরা। যা তে যারপরনাই মুগ্ধ তিনি।

বিজ্ঞাপন

অবশ্য শুধু ফিটনেসই নয় তাদের মানসিকতাও তাকে মুগ্ধ করেছে। তার এই মুগ্ধতার তালিকায় শুধুই যে জাতীয় দলের ক্রিকেটাররা তা কিন্তু নয়। হাই পারফরম্যান্স (এইচপি) দলের সদস্যরাও আছেন।

সোমবার (৯ নভেম্বর) সংবাদ মাধ্যমকে তিনি একথা জানান।

লি বলেন, ‘জাতীয় দল এবং এইচপি দলের খেলোয়াড়দের মানসিকতা এবং ফিটনেস দেখে আমি খুবই সন্তুষ্ট। করোনাভাইরাসের কারণে যখন লকডাউন শুরু হয় তখন আমরা চেষ্টা করেছি খুজে বের করার কার কাছে কী ধরনের সরঞ্জাম ছিলো, কে কী রকম সুযোগ-সুবিধা পাচ্ছে ফিটনেস নিয়ে কাজ করার। বিসিবি খেলোয়াড়দের কাছে সরঞ্জাম পাঠিয়েছে ফিটনেস নিয়ে কাজ করবার জন্য। নির্বাচকদের দেয়া তালিকা অনুযায়ী প্লেয়ার পুলের মধ্যে থাকা সব খেলোয়াড়কে আমরা ব্যক্তিগত পরিকল্পনা দিয়েছিলাম যা তারা বাসায় মেনে চলতে পারবে। পাঁচ-ছয় মাস পর ট্রেনিং আয়োজনের সময় আমি খুবই খুশি ছিলাম যেভাবে প্লেয়াররা ফিরে এসেছিল।’

বিজ্ঞাপন

‘মাত্র ছয় মাস হয়েছে আমি এখানে এসেছি। কিন্তু আমি বলতে পারি যে তাদের প্রশ্ন, তাদের প্রচেষ্টা দেখে আমার মনে হয়েছে যে তারা শারীরিকভাবে ফিট হওয়ার জন্য দৃঢ় প্রতিজ্ঞ। পেশাদার পর্যায়ে আমার দেখা পরিশ্রমী দলগুলোর মধ্যে তারা অন্যতম। তাদের মনোভাব খুবই ভালো। তারা বিভিন্ন কিছু করার জন্য প্রশ্ন করে, তারা উন্নতি করতে চায়। আমি জানি না আগে এটি কী রকম ছিলো কারণ আমি এখানে ছিলাম না। কিন্তু আমি যা দেখেছি, সে অনুযায়ী ক্রিকেটাররা তাদের শারীরিক ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করছে।’ যোগ করেন টাইগার ফিজিক্যাল অ্যান্ড স্ট্রেংথেনিং কোচ।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন