বিজ্ঞাপন

নোয়াখালীতে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স উদ্বোধন

November 15, 2020 | 12:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: নোয়াখালীতে জেলা পর্যায়ে দেশের প্রথম কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স ও নেফ্রোলজি বিভাগের উদ্বোধন করা হয়েছে। কিডনি রোগীদের উন্নত চিকিৎসাসেবা দেয়ার লক্ষ্যে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি বিভাগের তত্ত্বাবধানে এই কমপ্লেক্স নির্মাণ করা হয়।

বিজ্ঞাপন

শনিবার (১৪ নভেম্বর) নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য একরামুল করিম চৌধুরী ও সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন কমপ্লেক্সটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের কিডনি বিভাগের প্রধান ও নোয়াখালী জেলা স্বাচিপের সভাপতি ডা: ফজলে এলাহী খাঁনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, সিভিল সার্জন ডা: মাছুম ইফতেখার, জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা: মাহবুবুর রহমান।

এই কমপ্লেক্সে প্রতিদিন ৩ শিফটে বর্হি:বিভাগে ৬০ জন রোগীকে এবং ভর্তি রোগীদের ২০ জন মিলিয়ে মোট ৮০ জনকে কিডনী ডায়ালাইসিস সেবা দেওয়া হবে। এছাড়া, হেপাটাইটিস বি ও সি পজেটিভ রোগীদের আদালাভাবে চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, কিডনি ডায়ালাইসিস ইউনিটের সঙ্গে ১৬শয্যা বিশিষ্ট মডেল কিডনি ওয়ার্ড, হেপাটাইটিস বি ও সি পজিটিভ রোগীদের জন্য ডেডিকেড ডায়ালাইসিস ইউনিট, অত্যাধুনিক প্যাথলজিক্যাল ল্যাব, মিনি ওটি ও কিডনি রোগীদের স্পেশাল কেয়ার ইউনিট সংযোজন করে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সে রুপান্তর করা হয়।

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন