বিজ্ঞাপন

উড়োজাহাজ দুর্ঘটনায় নিহতদের স্মরণে শোক ও শ্রদ্ধা

March 15, 2018 | 8:29 am

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় নিহতদের স্মরণে রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হচ্ছে।

গত সোমবার কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ যাত্রী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং বিদেশে বাংলাদেশ দূতাবাসসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। এর মধ্য দিয়ে পুরো জাতি নিহতদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাচ্ছে।

বিজ্ঞাপন

এছাড়া নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত ‍সুস্থতা কামনা করে শুক্রবার দেশের সকল মসজিদ, মন্দিরসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হবে।

দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসেন এবং বুধবার (১৪ মার্চ) সংশ্লিষ্টদের নিয়ে জরুরি বৈঠকে বসেন। সেখান থেকেই বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন

 

ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক লুৎফর কাদির লেলিনের নেতৃত্বে সাত সদস্যের একটি চিকিৎসক দল নেপাল যাচ্ছেন, যারা অগ্নিদগ্ধদের চিকিৎসায় পারদর্শী। বৃহস্পতিবার তাদের রওয়ানা হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

 

উড়োজাহাজ দুর্ঘটনায় আহত ১০ বাংলাদেশি নেপালে চিকিৎসাধীন। তাদের মধ্যে ইমরানা কবির হাসি, শাহরিন আহমেদ, শেখ রাশেদ রুবাইয়াত, আলমুন নাহার অ্যানি, মেহেদী হাসান, সাঈদা কামরুন্নাহার স্বর্ণা, কবির হোসেন ও মো. শাহীন বেপারি কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ইয়াকুব আলী নরভিক হাসপাতালে এবং রিজওয়ানুল হক ওম হাসপাতালে চিকিৎসাধীন।

সারাবাংলা/টিএম/একে

রাষ্ট্রীয় শোক দিবসে মোমবাতি প্রজ্জ্বলন ও সমাবেশ

বৃহস্পতিবার সারাদেশে শোক, শুক্রবার প্রার্থনা

কটেশ্বরের দমকা পাহাড়ি হাওয়া কেড়ে নিলো ৫১ প্রাণ!

নেপালের বিমানবন্দরে ৭০টির বেশি দুর্ঘটনা

পরিবারগুলোর জন্য আমরা সাধ্যমতো চেষ্টা করছি : প্রধানমন্ত্রী

কাঠমান্ডুর প্লেন দুর্ঘটনায় জাতিসংঘের শোক

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন