বিজ্ঞাপন

রাষ্ট্রীয় শোক দিবসে মোমবাতি প্রজ্বলন ও সমাবেশ

March 15, 2018 | 11:07 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা: নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় নিহতের স্মরণে আজ সারাদেশে একদিনের ‘শোক দিবস’ পালন করা হচ্ছে। দেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং বিদেশে বাংলাদেশ দূতাবাসসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

এছাড়া নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত ‍সুস্থতা কামনা করে শুক্রবার দেশের সকল মসজিদ, মন্দিরসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হবে।

এদিকে দুর্ঘটনায় রফিক জামান, সানজিদা হক ও অনিরুদ্ধ জামানসহ নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বলন ও সমাবেশ করা হবে মানিক মিয়া এভিনিউতে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ মার্চ) ৫:৩০ থেকে সন্ধ্যা ৭:৩০ পর্যন্ত প্রতিবন্ধী নাগরিক সংগঠনের পরিষদ (পিএনএসপি)-এর উদ্যাগে এ কর্মসূচি পালিত হবে।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, বিমান দুর্ঘটনায় নিহত রফিক জামান পিএনএসপি অন্যতম উদ্যোক্তা ও পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তিনি সব সময় প্রতিবন্ধী মানুষের অধিকার ও ক্ষমতায়ন প্রতিষ্ঠার জন্য আন্দোলন করেছেন। তার এই অকাল চলে যাওয়া প্রতিবন্ধী মানুষের অধিকার এবং ক্ষমতায়ন প্রতিষ্ঠার আন্দোলনের অপূরণীয় ক্ষতি।

রফিক জামান, তার স্ত্রী জনাব সানজিদা হক বিপাশা এবং একমাত্র সন্তান অনিরুদ্ধ জামান গত ১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ বিধ্বস্তে মারা গিয়েছেন। তিনি প্রতিবন্ধী নাগরিক সংগঠনের পরিষদ (পিএনএসপি)-এর অন্যতম উদ্যোক্তা ও পরিচালক এবং সোসাইটি অব দ্যা ডেফ অ্যান্ড সাইন ল্যাংগুয়েজ ইউজার্স (এসডিএসএল)-এর কোষাধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম

উড়োজাহাজ দুর্ঘটনায় নিহতদের স্মরণে শোক ও শ্রদ্ধা

বৃহস্পতিবার সারাদেশে শোক, শুক্রবার প্রার্থনা

কটেশ্বরের দমকা পাহাড়ি হাওয়া কেড়ে নিলো ৫১ প্রাণ!

বিজ্ঞাপন

নেপালের বিমানবন্দরে ৭০টির বেশি দুর্ঘটনা

পরিবারগুলোর জন্য আমরা সাধ্যমতো চেষ্টা করছি : প্রধানমন্ত্রী

কাঠমান্ডুর প্লেন দুর্ঘটনায় জাতিসংঘের শোক

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন