বিজ্ঞাপন

হেরেই চলেছে আর্সেনাল

December 14, 2020 | 11:20 am

স্পোর্টস ডেস্ক

গত নভেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে প্রিমিয়ার লিগে সর্বশেষ জয় পেয়েছিল আর্সেনাল। এরপর আরও পাঁচটি ম্যাচ খেললেও জয়ের দেখা পায়নি গানার্সরা, যার ভেতর চারটিতে হার আর মাত্র একটিতেই ড্র করতে পেরেছে তারা। যার শেষ হারটি এলো এমিরেটসে বার্নলির বিপক্ষে গত রাতেই। অবামেয়ংয়ের আত্মঘাতি গোলে ০-১ গোলের ব্যবধানে বার্নলির কাছে হেরে পয়েন্ট তালিকার ১৫ নম্বরে অবস্থান করছে আর্সেনাল।

বিজ্ঞাপন

এমিরেটসে ম্যাচের শুরুতে বেশ কিছু সুযোগ তৈরি করে আর্সেনাল তবে শেষটা করতে না পেরে ভুগতে হয়েছে গানার্সদের। প্রথমার্ধে দুই দলই বেশ কিছু দুর্দান্ত আক্রমণ ও প্রতিআক্রমণ করে কিন্তু শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি কেউই। আর তাই তো প্রথম ৪৫ মিনিট গোলশূন্যই রয়ে যায়।

দ্বিতীয়ার্ধে বড় ধাক্কা খায় গানার্সরা। ম্যাচের ৫৮ মিনিটের মাথায় বার্নলির ম্যাকনেইলকে বাজে ভাবে ট্যাকেল করায় প্রথমে আর্সেনালের গ্র্যানিট শাকাকে হলদু কার্ড দেখান রেফারি। তবে পরবর্তীতে ভিএআরের সাহায্যে রেফারি দেখেন শাকা ম্যাকনেইলের গলা ধরে ছিল ট্যাকেল করার সময় আর তাই শাকাকে লাল কার্ড দেখান রেফারি।

১০ জনের দল নিয়েও ঘরের মাঠে বার্নলির বিপক্ষে লড়াই করছিল গানার্সারা। তবে খুব বেশি সময় আর আটকাতে পারেনি বার্নলিকে। ম্যাচের ৭২ মিনিটে তারকোয়াস্কিকে ফাউল করায় আর্সেনালের ডি বক্সের সামনে ফ্রিকিক পায় বার্নলি। সেট পিস নিতে আসেন ওয়েস্টউড, দারুণ এক ফ্রিকিকে বল ভেতরের দিকে পাঠান ওয়েস্টউড আর তার ওই ফ্রিকিক বিপদমুক্ত করতে হেড করেন আর্সেনাল অধিনায়ক অবামেয়ং। বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেই নিজেদের জালে বল জড়িয়ে ফেলেন অবামেয়ং। আর তাতেই লিড পায় বার্নলি।

বিজ্ঞাপন

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় অবামেংয়ের একমাত্র আত্মঘাতি গোল বার্নলির কাছে ১-০ গোলের ব্যবধানে হার নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল। এর আগে টটেনহাম হটস্পার্সের কাছে ২-০; উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্সের কাছে ২-১; অ্যাস্টন ভিলার কাছে ৩-০ গোলের ব্যবধানে হেরেছে আর্সেনাল। আর লিডসের সঙ্গে ০-০ ড্র করেছিল গানার্সরা। এই হারে লিগের ১২ ম্যাচে চারটি জয় একটি ড্র আর সাতটি হারে ১৩ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে অবস্থান আর্সেনালের।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন