বিজ্ঞাপন

লিডসের জালে ম্যানচেস্টার ইউনাইটেডের গোল উৎসব

December 21, 2020 | 11:59 am

স্পোর্টস ডেস্ক

প্রিমিয়ার লিগে ২০০৪ সালের ২১ ফেব্রুয়ারি লিডসের বিপক্ষে মাঠে নেমেছিল ম্যানচেস্টার ইউনাইটড। এরপর ১৬ বছর পর প্রিমিয়ার লিগে আবারও দেখা দুই দলের। সেবার ১-১ গোলে ড্র’তে ম্যাচ শেষ হলেও এবার লিডসকে ৬-২ গোলে বিধ্বস্ত করেছে ওলে গানার শোলশায়ারের দল। ১৬ বছর আগে ম্যাচের ৭১ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন বর্তমান রেড ডেভিলস কোচ শোলশায়ার। আর এবার ডাগ আউটে দাঁড়ানো শোলশায়ারের অধীনেই খেলছে রেড ডেভিলসরা।

বিজ্ঞাপন

এই ম্যাচ জিতে পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিগ লিডার লিভারপুলের ১৪ ম্যাচে ৩১ ও দুইয়ে থাকা লেস্টারের ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট। অর্থাৎ নিজেদের হাত থাকা এক ম্যাচে জয় পেলেই দুইয়ে উঠে আসবে রেড ডেভিলসরা।

ঘরের ম্যাঠ ওল্ড ট্রাফোর্ডে লিডসের জালে ছয়বার বল পাঠিয়েছে ম্যাকটিমনি, ব্রুনো ফার্নান্দেজরা। প্রথমার্ধেই চার গোল করে ম্যাচে হাতের মুঠোয় নিয়ে নেয় রেড ডেভিলসরা।পরের অর্ধে বাকি দুটি গোল করে লিডসকে বিধ্বস্ত করে।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই স্কট ম্যাকটিমনি গোল করে এগিয়ে নেয় ম্যানচেস্টারকে, এর এক মিনিট পর আরও গোল। এবারও গোলদাতা স্কট। ম্যাচের ২০তম মিনিটে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ। ৩-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা।

বিজ্ঞাপন

এরপর ৩৭তম মিনিটে দলের হয়ে চতুর্থ গোলটি করেন ভিক্টর লিন্ডেলফ। ৪১ মিনিটে একটি গোল শোধ করেন লিডসের লিয়াম কুপার। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে ব্রুনো, রাশফোর্ড, মার্শিয়ালদের আক্রমণ রুখে দেওয়ার চেষ্টা করতে থাকে লিডসের রক্ষণ। কিছু সময় ধরে রাখতে পারলেও ম্যাচের ৬৬তম মিনিটে গোল করে দলকে ৫-১ গোলের লিড এনে দেন ড্যানিয়েল জেমস।

এরপর ম্যাচের ৭০ মিনিটে পেনাল্টি পেয়ে যায় ম্যানচেস্টারের ক্লাবটি। স্পট কিক থেকে ব্রুনো ফার্নান্দেজ বল জালে পাঠালে ৬-১ ব্যবধানে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। এর মিনিটে তিনেক পর লিডসের হয়ে আরেকটি গোল শোধ করেন স্টুয়ার্ট ডালাস। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৬-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন