বিজ্ঞাপন

আরও ২ বছর ডিজি হেলথ থাকছেন অধ্যাপক ডা. খুরশীদ

December 24, 2020 | 11:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে আরও দুই বছরের জন্য স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) পদে নিয়োগ দিয়েছে সরকার। গত ২৩ জুলাই পরবর্তী আদেশের আগ পর্যন্ত ডা. খুরশীদকে ডিজি হেলথ পদে নিয়োগ দিয়েছিল সরকার। এবার দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে তাকে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মো. অলিউর রহমানের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮-এর ৪৯ ধারা অনুযায়ী স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে তার অবসরোত্তর ছুটি ও সংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে আগামী ৩১ ডিসেম্বর ২০২০ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে জারি করা প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ চুক্তিভিত্তিক নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

বিজ্ঞাপন

এর আগে, দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্য খাতে একের পর এক অনিয়ম-দুর্নীতির খবর বেরিয়ে আসতে থাকলে গত ২১ জুলাই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করেন অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। একদিন পর ২৩ জুলাই অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের পদত্যাগপত্র গ্রহণ করে তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে সরকার। ওই দিনই ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলমকে এই পদে নিয়োগ দেওয়া হয়।

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন