বিজ্ঞাপন

শীর্ষে থাকা লিভারপুলকে ধরে ফেলল ইউনাইটেড

January 2, 2021 | 10:09 am

স্পোর্টস ডেস্ক

বছরের শুরুটা দারুণ হলো ম্যানচেস্টার ইউনাইটেডের। বছরের দ্বিতীয় দিনে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে জমজমাট লড়াইয়ে অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-১ ব্যবধানে জিতেছে ইউনাইটেড।

বিজ্ঞাপন

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিভারপুলকে ধরে ফেলেছে ওনার সুলশারের দল। সর্বশেষ দুই ম্যাচে ড্র করা লিভারপুলের পয়েন্ট ৩৩। সমান ১৬ ম্যাচ খেলে ইউনাইটেডের পয়েন্টও দাঁড়াল ৩৩। ইংল্যান্ডের ঐতিহ্যবাহি ক্লাবটির হয়ে গোল দুটি করেছেন অ্যান্থনিও মার্শিয়াল ও ব্রনো ফের্নান্দেস। অ্যাস্টন ভিলার পক্ষে গোল করেছেন বারট্রাল্ড ট্রাউরে।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরুতে বেশ গতিময় ফুটবল দেখিয়েছে অ্যাস্টন ভিলা। দ্বিতীয় মিনিটেই গোলবারে শট নেয় সফরকারী দলটি। ১৩ মিনিটে অ্যাস্টন ভিলার জন ম্যাকগিলের ভলি কর্ণারের বিনিময়ে রক্ষা করেন ইউনাউটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

সাত মিনিট পর জোড়ালো এক শট নিয়েছিলেন ইউনাইটেড তারকা ব্রুনো ফের্নান্দেস। কিন্তু তা লক্ষ্যে থাকেনি। ম্যানচেস্টারের ঐতিহাসিক ক্লাবটিকে ৪০ মিনিটে গিয়ে এগিয়ে নেন মার্শিয়াল। মার্কাস রাশফোর্ডের কাছ থেকে বল পেয়ে দারুণ এক ক্রস করেন অ্যারন ওয়ান-বিসাকা। চমৎকার হেডে বল জালে জড়িয়ে দেন মার্শিয়াল।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতে অ্যাস্টন ভিলার আক্রমণ রুখতে বেগ পেতে হয়েছে ইউনাইটেডের রক্ষণকে। ৫০ থেকে ৫৪ এই চার মিনিটের মধ্যে তিনবার গোলবার লক্ষ্যে শট নেয় অ্যাস্টন। দুটি গেছে বারের বাইরে দিয়ে, একটি কর্ণারের বিনিময়ে রক্ষা করেছেন ডি গিয়া। ৫৮ মিনিটে আর গোলবার রক্ষিত রাখতে পারেননি ইউনাইটেড গোলকিপার।

জ্যাক গ্রেয়ালিশের নিচু ক্রস ধরে ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন ট্রউরে। অবশ্য বেশিক্ষণ উৎকণ্ঠায় থাকতে হয়নি ইউনাইটেড সমর্থকদের! তিন মিনিট পর পল পগবা ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় দলটি। তা থেকে গোল করতে ভুল করেননি ব্রুনো ফের্নান্দেস। ৭১ মিনিটে মার্শিয়ালের বুলেট গতির শট ফিরিয়ে দেন অ্যাস্টন ভিলা গোলরক্ষক। ৮২ মিনিটে ইউনাইটেডকে রক্ষা করেছেন ডি গিয়া। ম্যাটি ক্যাশের বুলেট গতির শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন তারকা গোলরক্ষক। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ইউনাইটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন