বিজ্ঞাপন

আইসোলেশনে ৫ ভারতীয় ক্রিকেটার, তদন্ত করবে বিসিসিআই

January 2, 2021 | 6:51 pm

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ায় পৌঁছে নিয়মমাফিক কোয়ারেনটাইন সেরে দলের সঙ্গে যোগ দিয়েছেন রোহিত শর্মা। এরপরই জড়িয়ে পড়লেন নতুন বিতর্কে, তবে তিনি একা নয় সঙ্গে ছিলেন আরও চার ভারতীয় ক্রিকেটার। রোহিত শর্মা, ঋষভ পন্ত, শুভমন গিল, পৃথ্বি শ এবং নভদিপ সাইনি নিয়ম ভেঙে মেলবোর্নের একটি ইনডোর রেস্তোরায় খেতে দেখা গেছে। ইতোমধ্যেই তাদের সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এই পাঁচ ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হয়। এ ব্যাপারে ভারতীয় ক্রিকেটার বোর্ড এবং অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড তদন্ত করে দেখবে যে ক্রিকেটাররা বায়ো-সিকিউরিটি নিয়ম ভেঙেছে কিনা।

বিজ্ঞাপন

এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছেন, ‘আমরা ইতোমধ্যেই ভারত এবং অস্ট্রেলিয়ার চিকিৎসক দলের পরামর্শে খেলোয়াড়দের আইসোলেশনে পাঠিয়ে দিয়েছি। এই খেলোয়াড়বৃন্দদের বাকি দলের থেকে আলাদা রাখা হয়েছে। তাদের অস্ট্রেলিয়া ও ভারতের অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে ভ্রমণ ও অনুশীলন করা থেকে বিরত রাখা হবে।’

ভারতীয় ক্রিকেটারদের এই ভিডিওটি প্রকাশিত হয়েছিল গত ১ জানুয়ারি নভদিপ সিং  নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে। ওই ভিডিওতেই রোহিত শর্মা, ঋষব পন্তসহ মোট পাঁচ ভারতীয় ক্রিকেটারকে এক রেস্তোঁরায় এক সঙ্গে বসে খেতে দেখা যায়। পরবর্তীতে ভিডিও ধারণকারী ওই ব্যক্তি দাবি করেছেন, ক্রিকেটারদের বিলও পরিশোধ করেছেন তিনিই। এরপর ঋষভ পন্ত তাকে জড়িয়ে ধরেছেন, এমন বললেও পরে সেই ব্যক্তি আরেকটি টুইটে জানিয়েছিলেন, সামাজিক দূরত্ব মেনেই সাক্ষাৎ হয়েছে তাদের, আলিঙ্গনের ব্যাপারটি আবেগের বশে বলেছিলেন তিনি।

আগামি ৭ জানুয়ারি বর্ডার-গাভাস্কার সিরিজের তৃতীয় টেস্ট সিডনিতে মাঠে গড়ানোর কথা রয়েছে। মেলবোর্নে থাকার সময় ক্রিকেটারদের হোটেল ছাড়ার ও বাইরে খেতে যাওয়ার অনুমতি আছে, তবে সেটি অবশ্যই আউটডোর রেস্তোঁরা হতে হবে। তবে এখান থেকে সিডনি যাওয়ার পর নিয়মের আরও কড়াকড়ি হবে।

বিজ্ঞাপন

এর আগে দুই খেলোয়াড় ক্রিস লীন এবং ড্যান লরেন্স বায়ো-সিকিউরিটি ভাঙায় ক্রিকেট অস্ট্রেলিয়া ব্রিসবেন হিটকে ২০ হাজার ডলার জরিমানা করে। এবং প্রত্যেক খেলোয়াড়কে ৪ হাজার ডলার করে জরিমানা করে। এছাড়াও গত ২০২০ সালে ইংলিশ পেসার জফরা আর্চার দলের সঙ্গে ভ্রমণের সময় নিজ বাড়িতে কিছু সময় অবস্থান করে এক টেস্ট নিষিদ্ধ হয়েছিলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন