বিজ্ঞাপন

উড়োজাহাজ দুর্ঘটনা : ১৪ বাংলাদেশির মরদেহ শনাক্ত

March 17, 2018 | 6:41 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তে নিহত ২৫ জনের পরিচয় শনাক্ত করা হয়েছে। শনাক্ত হওয়া মরদেহের মধ্যে রয়েছেন বাংলাদেশের ১৪ জন ও নেপালের ১০ জন, চীনের একজন।

কাঠমান্ডুতে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান বাংলাদেশ থেকে নেপাল যাওয়া মেডিকেল টিমের প্রধান ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

তিনি বলেন, উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত নেপালের নাগরিকদের মরদেহ আগে হস্তান্তর করা হবে এবং এরপর শনাক্ত হওয়া বাংলাদেশি নাগরিকদের মরদেহ স্বজনদের দেখানো হবে।

বিজ্ঞাপন

মরদেহ শনাক্ত হওয়া বাংলাদেশিরা হলেন জামান অনিরুদ্ধ, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রকিবুল হাসান, মতিউর রহমান, রফিউজ্জামান, আখতার বেগম, হাসান ইমাম, তামারা প্রিয়ম্মী, এস এম মাহমুদুর রহমান, বিলকিস আরা, বিমানটির ক্যাপ্টেন আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশীদ, কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ।

বিজ্ঞাপন

সোহেল মাহমুদ জানান, আজ (শনিবার) যাদের নাম আসেনি, তাদের কাল শনাক্ত করা হবে। এরপরও যাদের নাম বাকি থাকবে, তাদের শনাক্ত করতে ডিএনএ টেস্টের প্রয়োজন হবে।

গত সোমবার কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে আরও রয়েছে নেপালের ২১, চীন ও মালদ্বীপের একজন করে নাগরিক।

এদিকে দুর্ঘটনায় আহত ১০ বাংলাদেশির মধ্যে পাঁচ জন  নেপালের হাসপাতাল ছেড়েছেন। তাদের মধ্যে রেজওয়ানুলকে কাঠমান্ডুর ওএম হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে। আর শাহরিন আহমেদ, রুবায়েত, মেহেদী হাসান, তার স্ত্রী সৈয়দা কামরুন নাহার স্বর্ণা ও মেহেদীর ভাবি আলমুন নাহার অ্যানিকে দেশে আনা হয়েছে। এদের সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

সারাবাংলা/জেএ/একে

বিজ্ঞাপন

আরও পড়ুন :

মেন্টাল ট্রমায় শাহরিন,শারীরিক অবস্থা স্থিতিশীল
বৃহস্পতিবার সারাদেশে শোক, শুক্রবার প্রার্থনা
কটেশ্বরের দমকা পাহাড়ি হাওয়া কেড়ে নিলো ৫১ প্রাণ!
নেপালের বিমানবন্দরে ৭০টির বেশি দুর্ঘটনা
পরিবারগুলোর জন্য আমরা সাধ্যমতো চেষ্টা করছি : প্রধানমন্ত্রী
কাঠমান্ডুর প্লেন দুর্ঘটনায় জাতিসংঘের শোক
নেপালে গেল বাংলাদেশের মেডিকেল টিম
৭ জনকে ছাড়পত্র, দেশে ফিরছেন ৪ জন
দেশে ফিরছে শাহরিন, রেজওয়ানুল ভর্তি সিঙ্গাপুরে
তদন্তে লাগতে পারে দীর্ঘ সময় : সিভিল অ্যাভিয়েশন
ঢামেকে নেওয়া হচ্ছে শাহরিনকে, প্রস্তুত আইসিইউ
দেশে ফিরছেন আরও ৩ জন
উড়োজাহাজ দুর্ঘটনায় হতাহতদের জন্য দোয়া-প্রার্থনা

 

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন