বিজ্ঞাপন

৬ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

January 12, 2021 | 11:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ছয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার (১২ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে গাজীপুরের কোনাবাড়ী এলাকায় অবস্থিত মেসার্স আলী ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৯৮৫ মিলিলিটার এবং একটি পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে ১২৩০ মিলিলিটার এবং একই এলাকার মেসার্স আনজুম ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটার একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ৫০০ মিলিলিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৩০০ মিলিলিটার কম দেওয়ায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এছাড়াও একই এলাকার মেসার্স পণ জুয়েলার্স ও মেসার্স ঊর্মি জুয়েলার্স ভেরিফিকেশন সনদবিহীন ডিজিটাল স্কেল ব্যবহার করায় এবং মেসার্স নবাব বিরানী অ্যান্ড সুইটস ও মেসার্স এক্সালেন্ট সুপার শপ প্রতিষ্ঠান দুইটি মেয়াদোত্তীর্ণ পণ্য বাজারজাত করায় ও ভেরিফিকেশন সনদবিহীন ডিজিটাল স্কেল ব্যবহার করায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআই’র স্কোয়াড অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকারের নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল আলম ও পরিদর্শক মো. মাছুদুল হক অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন