বিজ্ঞাপন

বৃষ্টির আগে ব্রিসবেনের নিয়ন্ত্রণে অজিরা

January 16, 2021 | 1:29 pm

স্পোর্টস ডেস্ক

ভারতের জন্য আশির্বাদ হয়ে এসেছে বৃষ্টি। ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিনের খেলার একটি সেশন ভেস্তে গেছে বৃষ্টিতে। অঝোর ধারার বৃষ্টিতে ব্রিসবেনের মাঠ পরিণত হয়েছে এক বিশাল লেকে। তবে শুরুতেই শুভমন গিল আর সেট হয়ে যাওয়া রোহিত শর্মাকে ফিরিয়ে যখনই অজিরা জেঁকে বসার চেষ্টা করছিল, তখনই বেরসিক বৃষ্টি এসে হানা দিল। দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ মাত্র ৬৯।

বিজ্ঞাপন

ব্রিসবেনে দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়া যোগ করল ৯৫ রান। দুপুরের খাবারের বিরতিতে যাওয়ার আগেই অস্ট্রেলিয়ার শেষ ৫ উইকেট তুলে নেয় ভারত। শুক্রবার অপরাজিত থাকা টিম পেইন অর্ধশতক করেন। শার্দুল ঠাকুরের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে করে ৩৬৯ রান।

পেইন ফিরতেই পরপর উইকেট তুলে নেন ভারতীয় বোলাররা। ৩১৫ রানে ৮ উইকেট হারায় অস্ট্রেলিয়া। মিচেল স্টার্ক এবং ১০০তম টেস্ট খেলতে নামা নাথান লায়ন মিলে দ্রুত ৩৯ রান যোগ করেন। ওয়াশিংটন সুন্দর লায়নকে ফেরালে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেনি অজিরা। শেষ উইকেটে ১৪ রান যোগ করেই ভাঙে স্টার্ক ও জস হ্যাজেলউডের জুটি।

ব্রিসবেনের পিচে ৩৬৯ রান বেশ কঠিন চ্যালেঞ্জ ভারতের সামনে। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন নটরাজন, শার্দুল এবং ওয়াশিংটন। সিরাজ নেন ১টি উইকেট।

বিজ্ঞাপন

দিনে বাকি ছিল আরও দুটি সেশন কিন্তু একটি সেশন যেতে না যেতেই বৃষ্টি হানা দিয়ে স্থগিত করে দেয় দিনের বাকি খেলা। আর তাতেই ৩০৭ রানে পিছিয়ে থেকে দিন শেষ করে ভারত। আগামীকাল তৃতীয় দিন শুরু করবেন অপরাজিত থাকা চেতেশ্বর পুজারা ৮ রানে ও অধিনায়ক অজিঙ্কিয়া রাহানে ২ রানে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ডেমরায় সড়ক দুর্ঘটনায় নারী নিহততীব্র খরা ও অনাবৃষ্টিতে হাঁড়িভাঙ্গা আম চাষে বড় ক্ষতির শঙ্কাশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের ইতিহাসের নতুন যাত্রামিয়ানমার থেকে এসেছে জি থ্রি রাইফেল-রকেট সেল, গ্রেফতার ৫গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনওসি-চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা তদন্তের নির্দেশশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: নক্ষত্রের প্রজ্জ্বলনসম্পদের তথ্য গোপন, সাবেক পৌর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলাস্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন, ২২ বছর পর গ্রেফতার স্বামীশেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ সব খবর...
বিজ্ঞাপন