বিজ্ঞাপন

তিন প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের ১ লাখ টাকা জরিমানা

January 28, 2021 | 5:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে এক পেট্রোল পাম্পসহ তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা এবং একইসঙ্গে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাজধানীর মিরপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।

বিজ্ঞাপন

এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মেসার্স আল মাহমুদ ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে ১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৪০ মিলি লিটার তেল কম দেওয়ায় এবং একটি ট্যাংকলরির ক্যালিব্রেশন চার্ট হালনাগাদ না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও একই এলাকার মেসার্স আমির কনফেকশনারি অ্যান্ড জেনারেল স্টোরের আমির ব্রান্ডের প্রিমিয়াম ব্রেড পণ্য মেয়াদ উত্তীর্ণ ও বিস্কুট পণ্যের মোড়কে মূল্য, ওজন, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ৫০ হাজার এবং মেসার্স টপ লাইন ফেব্রিক্স অ্যান্ড টেইলার্স কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে নন মেট্রিক গজকাঠি ব্যবহার করে ব্যবসা পরিচালনা করার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন এবং পরিদর্শক মো. নাজমুস সায়াদত অংশ নেন।

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন