বিজ্ঞাপন

মেসিকে বিক্রি না করে ভুল করেছে বার্সা!

January 30, 2021 | 4:43 pm

স্পোর্টস ডেস্ক

এই কথাটা কয়েক মাস আগে বলতে পারেনি কেউ। গত আগস্টে লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার আগ্রহের কথা জানিয়ে দিলে হইচই পড়ে গিয়েছিল ফুটবলবিশ্বে। বার্সা সমর্থকরা ‘যেওনা মেসি’ বলে আকুতি করেছে। তৎকালিন বার্সা সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউ তো যেকোনো মূল্যে মেসিকে আটকানোর রাস্তা খুঁজেছেন। কষ্টে হলেও চুক্তির মারপ্যাচ খুঁজে মেসিকে আটকে রেখেছেনও তিনি। তবে কয়েক মাস পর বার্সেলোনারই কাছের একজন বললেন, মেসিকে ধরে রাখার সেই তোড়জোড় ভুল ছিল! মেসিকে বিক্রি করে দেওয়াই ভালো ছিল।

বিজ্ঞাপন

ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জয়ী বার্সেলোনার সাবেক তারকা মিডফিল্ডার রিভালদো বলেছেন এমন কথা। মেসি সরাসরি কিছু না বললেও আন্দাজ করা হচ্ছে মৌসুম শেষে তিনি ঠিকই বার্সেলোনা ছাড়বেন। এদিকে চুক্তির মেয়াদ শেষ বলে তার বিনিময়ে কোনো অর্থও পাবে না বার্সা। অথচ গত আগস্টে মেসির ইচ্ছা মতো তাকে যেতে দিলে মোটা অঙ্কের ট্রান্সফার ফি পেতো বার্সা। কারণ তখনও কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন মেসি। তাছাড়া তার মোটা অঙ্কের বেতনের বোঝাও আর বইতে হতো না।

এদিকে, বার্সেলোনার দেনার ভার দিন দিন বেড়েই চলেছে। বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, ক্লাবটির বর্তমান দেনা ১১৭ কোটি ইউরোর বেশি। বার্সার দেউলিয়া হয়ে যাওয়ার ভয়ও পাচ্ছেন অনেকে। সব মিলিয়ে মেসিকে আগস্টে ছেড়ে দেওয়াই ঠিক মনে করছেন রিভালদো।

বিজ্ঞাপন

ব্রাজিলিয়ান তারকা বেটফেয়ারকে বলেছেন, ‘চুক্তিবদ্ধ অবস্থায় মেসিকে বিক্রি না করে আগের বোর্ড ভুল করেছে। রিয়াল মাদ্রিদ ক্রিস্টিয়ানো রোনালদোর ক্ষেত্রে যা করেছে, মেসির ক্ষেত্রে তাঁরা চাইলে তেমন কিছুই করতে পারত। ওরা রোনালদোকে বিক্রি করে ১০০ মিলিয়ন (১০ কোটি) ইউরো পেয়েছে।’

মেসির ক্লাব ছাড়ার বিষয়টিকে ‘নিশ্চিত’ই বলে দিলেন রিভালদো, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক, এত প্রতিভাধর একজন খেলোয়াড় বার্সেলোনা থেকে মুফতে চলে যাচ্ছে, যখন ক্লাব এত কঠিন আর্থিক সমস্যার সম্মুখীন। আমার মনে হয় মেসি অবশ্যই চলে যাবে।’

জোর করে ধরে রাখা মেসির ফর্মটাও এবার ভালো যাচ্ছে না। লিগে এখন পর্যন্ত ১৭ ম্যাচ খেলে ১১ গোল করেছেন। সব মিলিয়ে চলতি মৌসুমে বার্সার হয়ে ২৩ ম্যাচে গোল করেছেন ১৫টি। ম্যাচের তুলনায় গোলসংখ্যায় এতোটা পিছিয়ে থাকা মেসির জন্য বিস্ময়েরই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন