বিজ্ঞাপন

ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে অনুশীলনে টাইগাররা

February 9, 2021 | 6:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট মোটেও ভালো যায়নি টাইগারদের। সাকিব আল হাসানের অনুপস্থিতি, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসানদের নির্বিষ স্পিনে দ্বিতীয় ইনিংসেও সাগরিকায় ৩৯৫ রানের দুর্গম লক্ষ্য ছুঁয়ে ফেলেছে সফরকারি উইন্ডিজ। অতিথিদের কাছে ঘরের মাঠে হারের সেই ক্ষত টাইগার শিবিরে এখনও দগদগে। তাতে প্রলেপ দিতেই ঢাকা টেস্ট নিজেদের করে নিতে প্রস্তুতিতে নেমে পড়েছে টিম বাংলাদেশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রস্তুতির শুরুটা হয়েছে দুপুর পৌঁনে ২টায়। শুরুতে ২০ মিনিট ফুটবল খেলে গা গরম করে নিয়েছেন ডমিঙ্গো শিষ্যরা। এরপর শের-ই-বাংলার ইনডোরে শুরু হয়েছে নেট অনুশীলন। যেখানে বল হাতে শান দিয়েছেন তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, হাসান মাহদুদ ও মেহেদি হাসান, মিরাজ। তাদের বিরুদ্ধে উইলো চালিয়েছেন টাইগার ব্যাটসম্যানরা।

তবে দিনের অনুশীলনের সবচেয়ে বড় অংশ জুড়ে ছিল স্লিপ, গালি ও শর্ট লেগ ক্যাচিং। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে টাইগারদের ফিল্ডিং ছিল ভীষণ দৃষ্টিকটূ। ঢাকা টেস্টে তা শুধরে নিতেই হয়তো টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত। বিকেল সোয়া তিনটা থেকে শুরু করে চারটা অবধি সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি ও নাজমুল হোসেন শান্ত স্লিপে আর মোহাম্মদ মিঠুন গালিতে দাঁড়িয়ে হেড কোচ রাসেল ডমিঙ্গোর নির্দেশনায় ক্যাচিং অনুশীলন বিস্তর ঘাম ঝরিয়েছে।

বিজ্ঞাপন

এর আগে হোম অব ক্রিকেটের শহীদ জুয়েল স্ট্যান্ড সংলগ্ন ড্রেসিংরুমের সামনে ফিল্ডিং কোচ রায়ান কুক টেনিস বল ও ব্যাট হাতে ইয়াসির আলী চৌধুরী রাব্বিকে শর্ট লেগ ক্যাচিং অনুশীলন করিয়েছেন। একই সময় সেন্টার উইকেটে বল হাতে নিবিড় অনুশীলন চালিয়ে গেছেন তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও নাঈম হাসান। তিন ঘণ্টার এই অনুশীলন শেষ হয়েছে বিকেল পৌঁনে চারটায়।

১১-১৫ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলায় গড়াচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম টেস্ট ৩ উইকেটে জিতে সিরিজে ১-০’তে এগিয়ে সফরকারি উইন্ডিজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন