বিজ্ঞাপন

‘পদ্মাসেতু প্রকল্পের মেয়াদ বৃদ্ধির তথ্য অপপ্রচার’

February 10, 2021 | 1:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পদ্মাসেতুর চলমান নির্মাণ কাজের ধারাবাহিকতায় আগামী বছর জুনের মধ্যেই সেতুর অবকাঠামো নির্মাণ কাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, স্বপ্নের পদ্মাসেতুর নির্মাণ প্রকল্পের মেয়াদ বৃদ্ধিবিষয়ক কিছু বিভ্রান্তিকর তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে, যা সত্য নয়।

বিজ্ঞাপন

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে তিনি তার সরকারি বাসভবন থেকে নিয়মিত বিফ্রিংয়ে একথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘২০২৩ সাল পর্যন্ত মেয়াদ বৃদ্ধির যে কথা বলা হয়েছে তা নির্মাণ প্রতিষ্ঠানগুলোর। যদি কোনো মেরামতের প্রয়োজন হয় সেজন্য তাদের ২০২৩ সারের জুন পর্যন্ত সময় দেওয়া হবে। তবে সেতুর সব ফিজিক্যাল ওয়ার্ক শেষ করার লক্ষ্য ২০২২ সালের জুন পর্যন্ত।’ এই সময়ের মধ্যে কাজ শেষের ব্যাপারে আশাবাদও ব্যক্ত করেন তিনি।

২০২৩ সাল পর্যন্ত মেয়াদ বৃদ্ধির প্রস্তাব বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘মেয়াদ বৃদ্ধির সঙ্গে সেতুর মূল কাজের কোনো সম্পর্ক নেই। বড় ধরনের প্রকল্পে ঠিকাদারদের দায়বদ্ধ রাখতে সাধারণত অতিরিক্ত সময় দেওয়া হয়। এই সময়ের মধ্যে তারা কাজের কোনো ত্রুটি থাকলে সেগুলো মেরামত করবেন।’ সেতুমন্ত্রী জনগণকে এ নিয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান।

বিজ্ঞাপন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একইদিন সকালে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি’র) কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন। মন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে সভায় যুক্ত হন। এ সময় তিনি বিআরটিসির লোকসান কমানোর যে চলমান ধারা তা বজায় রাখার নির্দেশ দেন।

বিআরটিসিকে লাভবান করতে সংশ্লিষ্টদের কঠোর হওয়ার নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘এই প্রতিষ্ঠানকে অনিয়মের বৃত্ত থেকে বেরিয়ে আসতে হবে।’

করোনার টিকা দেওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘জনগণ অত্যন্ত উৎসাহ-উদ্দীপনায় রেজিস্ট্রেশন করার মাধ্যমে ভ্যাকসিন নিচ্ছে।’ তিনি বলেন, ‘যারা সংশয় সৃষ্টির জন্য অপপ্রচার ও গুজব রটনা করছে তাদের সব অপচেষ্টা ফের ব্যর্থ হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন