বিজ্ঞাপন

৯ গোলের শ্বাসরুদ্ধকর ম্যাচে স্পার্সকে হারাল এভারটন

February 11, 2021 | 8:40 am

স্পোর্টস ডেস্ক

এফএ কাপের ৫ম রাউন্ডে এভারটন ও টটেনহাম হটস্পার্সের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচ শেষ হয়েছে এভারটনের ৫-৪ গোলের ব্যবধানে জয়ের মধ্য দিয়ে। ঘরের মাঠ গুডিসন পার্কে নির্ধারিত ৯০ মিনিটে স্পার্সের সঙ্গে ৪-৪ গোলে সমতায় থাকে এভারটন। এরপর অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটি ৫-৪ ব্যবধানে জিতে নেয় এভারটন।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ম্যাচের মাত্র তিন মিনিটেই পিছিয়ে পড়ে এভারটন। হিউং মিন সনের অ্যাসিস্ট থেকে গোল করে স্পার্সকে এগিয়ে নেন ডেভিসন সানচেজ। এরপর ম্যাচের ৩৬ মিনিটে ডমিনিক ক্যালভার্ট-লেউইনের গোলে সমতায় ফেরে এভারটন। এরপর ৩৮ মিনিটে রিউচার্লিসন ও ৪৩ মিনিটে সিগুর্ডসন গোল করলে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকা থেকে ৩-১ গোলের ব্যবধানে লিড নেয় স্বাগতিকরা।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে এরিক লামেলার গোলে ম্যাচে ফেরার বার্তা জানায় স্পার্স। তাঁর গোলের পরও ৩-২ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় স্পার্স।

দ্বিতীয়ার্ধে ফিরেই সানচেজের গোলে সমতায় ফেরে স্পার্স। তবে খুব বেশি সময় স্পার্সকে সমতায় থাকতে দেননি এভারটনের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। ৬৮ মিনিটে সিগুর্ডসনের দ্বিতীয় অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোলে এভারটনকে ৪-৩ ব্যবধানে এগিয়ে নেন। খেলার শেষ সময়ের দিকে সনের অ্যাসিস্ট থেকে হ্যারি কেইন গোল করলে ৪-৪ গোলে সমতায় ফেরে স্পার্স। আর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

বিজ্ঞাপন

নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত সময়ে খেলা গড়ালে সেখানেও নিজেদের আধিপত্য ধরে রাখে এভারটন। ৯৭ মিনিটের মাথায় সিগুর্ডসনের তৃতীয় অ্যাসিস্ট থেকে এভারটনকে ৫-৪ ব্যবধানে এগিয়ে নেন বার্নার্ড। আর তাতেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে এভারটন। এই জয়ে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত করে নিয়েছে লিভারপুল শহরের দলটি।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন