বিজ্ঞাপন

তিন প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা বিএসটিআইয়ের

February 15, 2021 | 6:02 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও প্রতিষ্ঠানগুলোকে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর শাহজাদপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।

বিজ্ঞাপন

এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বিএসটিআই।

বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দেখা যায়, শাহজাদপুরের রড সিমেন্টের দোকান মেসার্স মাসুদ ট্রেডিং করপোরেশন রড পরিমাপে প্রতি ১০০ কেজিতে ৩০০ গ্রাম করে কম দিচ্ছিল এবং প্রতিষ্ঠানে ব্যবহৃত ডিজিটাল স্কেলের হালনাগাদ বাৎসরিক ভেরিফিকেশন সনদ ছিল না। এ কারণে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই এলাকার মেসার্স নিউ স্টিল করপোরেশনও রড পরিমাপে প্রতি ১০০ কেজিতে ১ কেজি ২০০ গ্রাম কম দিচ্ছিল এবং প্রতিষ্ঠানে ব্যবহৃত ডিজিটাল স্কেলের বাৎসরিক ভেরিফিকেশন সনদ ছিল না। এ কারণে এই প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

এছাড়াও মেসার্স সানমুন ট্রেডার্সের ৩০০ কেজি ধারণক্ষমতার ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম ও পরিদর্শক মো. ইনজামামুল হক অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন