বিজ্ঞাপন

ইয়াং গ্লোবাল লিডারদের তালিকায় মাশরাফি বিন মুর্তজা

March 11, 2021 | 4:47 pm

স্পোর্টস ডেস্ক

প্রতি বছর বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে আলো ছড়ানো ৪০ বছরের কম বয়সী ব্যক্তিদের ‘ইয়ং গ্লোবাল লিডার’ হিসেবে নির্বাচিত করে আসছে সুইজারল্যান্ডভিত্তিক ‘ওয়ার্ল্ড ইকনমি ফোরাম’। এই নির্বাচনে সংস্থাটির ২০২১ সালের তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদ্য সাবেক হওয়া ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মুর্তজা।

বিজ্ঞাপন

সারা বিশ্বে এবার মোট ১২২ জন তরুণকে ইয়াং গ্লোবাল লিডার হিসেবে বেছে নিয়েছে ওয়াল্ড ইকোনমি ফোরাম। এই তালিকায় দক্ষিণ এশিয়া থেকে নির্বাচিত হয়েছেন মাত্র ১০ জন, মাশরাফি তাদের একজন।

সুইজারল্যান্ডভিত্তিক এই থিংক ট্যাংক প্রতিষ্ঠানটি প্রতি বছরই ইয়ং গ্লোবাল লিডার নির্বাচিত করে। বাংলাদেশ থেকে প্রথম এই সম্বাননায় নির্বাচিত হয়েছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ২০১৬ সালে নির্বাচিত হয়েছিলেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট দলের ইতিহাসের সেরা অধিনায়ক মাশরাফি ক্রিকেটের বাইরে নানান সামাজিক কাজের সঙ্গেও জড়িত। নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়া মাশরাফি দুস্থ ও দরিদ্র মানুষদের সহযোগিতায় নানান উদ্যোগ নিয়ে বরাবর প্রশংসিত হয়েছেন।

বিজ্ঞাপন

আধুনিক সুযোগসুবিধা ও শিক্ষা ব্যবস্থা নিশ্চিত, কর্মসংস্থান সৃষ্টি, খেলাধুলার প্রশিক্ষণ, চিত্র নদীকেন্দ্রিক পর্যটন কেন্দ্র গড়ে তোলা এবং নড়াইলকে তথ্যপ্রযুক্তি ও পরিবেশবান্ধব শহর হিসেবে গড়ে তুলতে কাজ করছে মাশরাফির গড়ে তোলা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। মহামারী করোনাভাইরাসের কঠিন সময়ে সাংসদ মাশরাফির বিভিন্ন উদ্যোগ বিভিন্ন মহলে প্রসংশিত হয়েছে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন