বিজ্ঞাপন

নীলক্ষেতে জাল সার্টিফিকেট: গ্রেফতার ২ জন রিমান্ডে

March 11, 2021 | 7:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নীলক্ষেত এলাকা থেকে জাল সার্টিফিকেট তৈরির সময় হাতেনাতে গ্রেফতার দুইজনকে একদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১১ মার্চ) বিকেলে শুনানি শেষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর সিদ্দিক এ রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার সাব-ইন্সপেক্টর আতিকুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। অপরদিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে জামিন নাকচ করে প্রত্যেকের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড যাওয়া আসামিরা হলেন মো. রাকিব হাসান (২৩) ও মো. মোবারক হোসেন জনি ওরফে হৃদয় (২৫)।

গত ১০ মার্চ রাতে অভিযান চালিয়ে নীলক্ষেতের বাকুশাহ হকার্স মার্কেটের ‘ভার্সিটি মাল্টি-কালার’ নামের দোকান থেকে জাল সার্টিফিকেট তৈরির সময় তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি সিপিইউ, একটি মনিটর, পাঁচটি প্রিন্টার, একটি স্ক্যানার, একটি রাউটার, ১৭টি শিক্ষা বোর্ডের বিভিন্ন পরীক্ষার ভুয়া সার্টিফিকেট ও তিনটি ভুয়া সার্টিফিকেট তৈরির শাপলা জল ছাপ দেওয়া সাদা কাগজ জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

র‌্যাব জানায়, দোকানটি দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষা বোর্ডের পরীক্ষার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, অনার্স/ডিগ্রি, মাস্টার্স পর্যায়ের ভুয়া সার্টিফিকেট ও মার্কশিট তৈরি করে তা উচ্চমূল্যে বিক্রি করত। তারা নিজেদের কম্পিউটারে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন সার্টিফিকেট ডাউনলোড করে ফটোশপ সফটওয়্যার ব্যবহার করে দীর্ঘদিন ধরে জাল সার্টিফিকেট তৈরি করে আসছিল। এ সব জাল সার্টিফিকেট দিয়ে বিভিন্ন সরকারি ও প্রাইভেট কোম্পানির বিভিন্ন পদে চাকরির জন্য লোকজনের চাহিদার পরিপ্রেক্ষিতে তারা তৈরি করত।

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন