বিজ্ঞাপন

৪ পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা

March 22, 2021 | 11:35 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৪ পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। সেইসঙ্গে ২ পেট্রোল পাম্পকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২২ মার্চ) র‌্যাব-১ ও বিএসটিআইর যৌথ অভিযানে গাজীপুর ও ঢাকার ৪ পেট্রোল পাম্পের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

বিজ্ঞাপন

বিএসটিআই জানিয়েছে, গাজীপুর জেলার কালীগঞ্জ এলাকায় র‌্যাব ও বিএসটিআই’র যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মেসার্স তাহের অ্যান্ড সন্স পাম্পে একটি ডিজেল ইউনিটে প্রতি দশ লিটারে ২৫০ মিলি লিটার ডিজেল কম দেওয়া ও হালনাগাদ ভেরিফিকেশন সনদবিহীন ডিসপেন্সিং ইউনিট ব্যবহার এবং হালনাগাদ ক্যালিব্রেশন চার্টবিহীন স্টোরেজ ট্যাংক ব্যবহার করায় এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও অয়ন অনিক ফিলিং স্টেশনে একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৩৬০ মিলি এবং তিনটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৩২০ মিলি, ৩১০ মিলি ও ৩৩০ মিলি করে ডিজেল কম দেওয়ায় আরও এক লাখ টাকা জরিমানা করা হয়।

একইদিন রাজধানীর বেগম রোকেয়া সরণি এলাকায় স্কোয়াড অভিযানে মেসার্স হাসান ফিলিং স্টেশন দুটি অকটেন ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৩২০ মিলি ও ১১০ মিলি করে অকটেন কম দেওয়ায় এবং মেসার্স সোবহান ফিলিং অ্যান্ড সার্ভিসিং স্টেশন প্রতি ১০ লিটারে অকটেন ৭৩০ মিলি ও ডিজেল ৭৪০ মিলি করে কম দেওয়ায় পাম্প দুটির বিরুদ্ধে দুটি পৃথক মামলা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত অভিযানে র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ’র নেতৃত্বে পরিদর্শক মো. নাজমুস সায়াদত এবং স্কোয়াড অভিযানে বিএসটিআই’র সহকারী পরিচালক মফিজ উদ্দিন আহমাদ এর নেতৃত্বে পরিদর্শক মো. রফিক আজাদ অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন