বিজ্ঞাপন

ফের বাড়ল প্রাথমিক বিদ্যালয়ের ছুটি

March 28, 2021 | 4:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষা দিতে ২২ মে পর্যন্ত সকল ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ানো হয়েছে। রোববার (২৮ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

বিজ্ঞাপন

গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বন্ধের সময় শিক্ষার্থীরা যেন নিজ নিজ বাসস্থানে অবস্থান করে অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশ নেয়। এ সময় প্রাধনমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক সময়ে সময়ে জারিকৃত নির্দেশনা ও অনুশাসনসমূহ শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকবৃন্দ নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে। সে বিষয়টি সংশ্লিষ্ট অভিবাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

উল্লেখ্য, সরকারি প্রাথমিক গুলোতে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম চালু করার সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছিল সরকার। তবে করোনা সংক্রমণ আবারও বাড়ায় নতুন করে বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই প্রতিষ্ঠানগুলো গেল বছরের মার্চ মাসের ১৮ তারিখ থেকে বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠান খুলবে ২৩ মে

সারাবাংলা/টিএস/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন