বিজ্ঞাপন

দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যু

April 18, 2021 | 4:37 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় ১০২ জন মৃত্যুবরণ করেছে। এটি এখন পর্যন্ত দেশের ইতিহাসে সর্বোচ্চ। এর আগে গত শুক্র এবং শনিবার মৃত্যুর সংখ্যা ছিল ১০১ জন করে।

বিজ্ঞাপন

রোববার (১৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ১০২ জন। আগের দুই দিনেও করোনা সংক্রমণ নিয়ে ১০১ জন করে মারা যায়। গত ২৪ ঘণ্টায় যে ১০২ জন মারা গেছেন তাদের ৯৭ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ও পাঁচজন বাড়িতে মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১০ হাজার ৩৮৫ জনের মৃত্যু হলো। মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ১০২ জনের মধ্যে ৫৯ জন পুরুষ, ৪৩ জন নারী। এই ১০২ জনের মধ্যে ৬২ জন ষাটোর্ধ্ব, ২৩ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, ১৪ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে মারা গেছেন দুজন।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যে ১০২ জন মারা গেছেন, তাদের ৬৮ জনই ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ২২ জন, রাজশাহীর তিনজন, খুলনার একজন, বরিশাল ও ময়মনসিংহে চারজন করে। এছাড়া সিলেট ও রংপুর বিভাগে এই ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি।

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন