বিজ্ঞাপন

রোজিনার জন্য নাট্যযাত্রা

May 20, 2021 | 12:57 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ের একটি কক্ষে দীর্ঘসময় আটকে রাখা এবং পরবর্তীতে গ্রেফতারের ঘটনাকে অস্বস্তিকর ও অরাজকতার হাত বলে মনে করছেন নাট্যকর্মীরা। এই ঘটনার প্রতিবাদে এক নাট্যযাত্রার আয়োজন করেছে নাট্যদল প্রাচ্যনাট ও তার বন্ধুরা।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার (২০ মে ) বিকেল ৪টায় এই নাট্যযাত্রা সচিবালয় থেকে শুরু হয়ে শেষ হবে শাহবাগে।

প্রাচ্যনাটের পক্ষ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, “প্রাচ্যনাট ও তার বন্ধুরা আয়োজন করছে ‘রোজিনার জন্য নাট্যযাত্রা’। আমরা হাঁটবো দুই কিলোমিটার। বিকেল ৪টায় এই নাট্যযাত্রা শুরু হবে সচিবালয় থেকে, শেষ হবে শাহবাগে।”

সবাইকে উপস্থিত থাকার আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘নাট্যকর্মীসহ প্রাচ্যনাটের সকল বন্ধুরা স্বাস্থ্যবিধি মেনে এই নাট্যযাত্রায় অংশ নিয়ে রোজিনার জন্য সংহতি জানান আর সকল প্রকার দূর্নীতিকে না বলুন।’

বিজ্ঞাপন

এর আগে, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে সচিবালয়ে সংবাদ সংগ্রহ করতে যান রোজিনা ইসলাম। সেখানে তাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে প্রায় পাঁচ ঘণ্টা আটকে রাখা হয়। এর মধ্যে তিনি অসুস্থ হয়ে পড়লেও তাকে হাসপাতালে না নিয়ে রাত ৯টার দিকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের নামে মামলা হয়েছে। দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারা এবং ১৯২৩ সালের অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩ ও ৫ ধারায় তার নামে মামলা করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শিব্বির আহমেদ বাদী হয়ে।

এই মামলায় গ্রেফতার দেখিয়ে রোজিনা ইসলামকে মঙ্গলবার সকালে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার। অন্যদিকে রোজিনা ইসলামের পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবীরা। আদালত শুনানি শেষে রিমান্ড আবেদন নামঞ্জুর করে দেন। জামিন আবেদনটি অনিষ্পন্ন রেখে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার জামিন শুনানি আজ (বৃহস্পতিবার) হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন