বিজ্ঞাপন

বাংলাদেশ-ভারত লড়াই: গোলশূন্য প্রথমার্ধ

June 7, 2021 | 8:52 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাই পর্বের ম্যাচে প্রথমার্ধে গোল পায়নি বাংলাদেশ-ভারত কোন দলই। ম্যাচের শুরুর সময়টা দারুণ ফুটবল খেলেছে বাংলাদেশ। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ভারত বল দখলে আধিপত্য নিয়ে নেয়। দুবার পরিস্কার সুযোগও তৈরি করেছিল দলটি। তবে গোল আদায় করতে পারেনি। গোলশূন্য শেষ হয়েছে ম্যাচের প্রথমার্ধের খেলা।

বিজ্ঞাপন

সোমবার (৭ জুন) কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে প্রথম ১৫ মিনিট প্রতিআক্রমণে ভারতকে কাঁপিয়ে দিয়েছে বাংলাদেশ। তবে সময় গড়ানোর সঙ্গে ভারত দারুণ নিয়ন্ত্রণ নিয়ে নেন। একের পর আক্রমণ রচনা করেন সুনীল ছেত্রি, মানবির সিং, বিপিন সিং, উদান্তা সিং ও সুরেশ সিংরা। কিন্তু রহমত মিয়া, তপু বর্মন, কাজী তারিক রায়হানরা ডিফেন্ড সামলেছেন দুর্দান্ত।

অষ্টম মিনিটে ভালো একটা সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু রহমত মিয়ার থ্রোয়ে সতীর্থের হেডের পর বলে পা ছোঁয়াতে পারেনি তারিক কাজি।

পঞ্চদশ মিনিটে বড় বিপদে পড়েছিল বাংলাদেশ। ব্রেন্ডন ফের্নান্দেসের দারুণ এক থ্রু পাস খুঁজে নেয় মানবির সিংকে। কিন্তু
গোলরক্ষক জিকো ছুটে এসে পথ আগলে দাঁড়ালে ভারতীয় ফরোয়ার্ডের। ফলে শট ঠিকমতো নিতে পারেননি তিনি।

বিজ্ঞাপন

৩৬তম মিনিটে গোলের একদাম কাছাকাছি গিয়েছিল ভারত। কর্নার থেকে চিংলেনসানা সিংয়ের হেড গোললাইন থেকে ফিরিয়ে বাংলাদেশকে বাঁচিয়েণে তপু বর্মন। প্রথমার্ধের শেষ দিকে কর্ণার থেকে তারিকের হেড অনায়াসে গ্লাভসে নেন ভারতীয় গোলরক্ষক গুরপ্রিত সিং।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন