বিজ্ঞাপন

ইউরোতে নিজেদের ইতিহাসের প্রথম জয় অস্ট্রিয়ার

June 14, 2021 | 12:20 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে নবাগত নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে সহজ জয় পেয়েছে অস্ট্রিয়া। ম্যাচে অনেকটা সময় লড়াই করলেও শেষ পর্যন্ত আর অস্ট্রিয়াকে আটকে রাখতে পারেনি নর্থ মেসিডোনিয়া। রোমানিয়ার জাতীয় স্টেডিয়ামে ৩-১ গোলের ব্যবধানে নর্থ মেসিডোনিয়াকে হারিয়েছে অস্ট্রিয়া।

বিজ্ঞাপন

ম্যাচের ১৮তম মিনিটে স্টেফান লাইনারের গোলে অস্ট্রিয়া লিড নেওয়ার পর ২৮তম মিনিটে নর্থ মেসিডোনিয়াকে সমতায় ফেরান গোরান পানদেভ। এরপর ৭৮তম মিনিটে মাইকেল গ্রেগোরিচ দলকে ২-১ গোলের লিড এনে দেন। এরপর শেষ মুহূর্তে মার্কো আরনাতোভিচ গোল করে নর্থ মেসিডোনিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রিয়া।

এটি ইউরোতে অস্ট্রিয়ার ইতিহাসের প্রথম জয়। এর আগে আরও দুইবার ইউরোতে অংশগ্রহণ করলেও কোনো জয়ের দেখা পায়নি দলটি। দুইবারই গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে দলটিকে কোনো ম্যাচে জয় না পেয়েই। ওই দুই টুর্নামেন্টের ছয়টি ম্যাচের দুটিতে ড্র আর হেরেছিল বাকি চারটিতেই। অবশেষে সপ্তম ম্যাচে এসে মিলল জয়ের দেখা অস্ট্রিয়ার।

বিজ্ঞাপন

খেলার শুরু থেকে নর্থ মেসিডোনিয়াকে আক্রমণে জর্জরিত করতে থাকে অস্ট্রিয়া। ম্যাচে লিড নিতেও খুব বেশি সময় নেয়নি অস্ট্রিয়া। ম্যাচের ১৮তম মিনিটেই ডান প্রান্ত থেকে মিডফিল্ডার মার্সেল সাবিৎসার ক্রসে দূরের পোস্ট থেকে দারুণ ভলিতে গোল করেন লাইনার। তবে ম্যাচে খুব বেশি সময় পিছিয়ে থাকেনি নর্থ মেসিডোনিয়াও।

গোল হজমের মাত্র ১০ মিনিটের মাথায় অর্থাৎ ম্যাচের ২৮তম মিনিটে অস্ট্রিয়ার গোলরক্ষকের ভুলে বল পেয়ে ফাঁকা জালে বল পাঠিয়ে দেন পানদেভ। আর তাতেই ম্যাচে ১-১ গোলে সমতায় ফেরে প্রথমবারের মতো ইউরোতে অংশগ্রহণ করতে আসা নর্ত মেসিডোনিয়া। এরপর প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-১ গোলের সমতায় বিরতিতে যায় দুই দল।

বিরতির পর দ্বিতীয়ার্ধেও নিজদের রক্ষণকে বেশ দৃঢ়তার সঙ্গেই অটুট রাখে নর্থ মেসিডোনিয়া। তবে ম্যাচের ৭৮তম মিনিটে এসে আবারও ম্যাচে লিড নেয় অস্ট্রিয়া। বাম প্রান্ত থেকে দারুণ ক্রস দেন ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা ডাভিড আলাবা। গোলরক্ষক দিমিত্রিভোস্কিকে একা পেয়ে ডান পায়ের টোকায় লক্ষ্যভেদ করেন ফরোয়ার্ড গ্রেগোরিচ। আর শেষ মুহূর্তে অস্ট্রিয়ার তৃতীয় গোলটি করেন মার্কো আরনাতোভিচ। তাতেই ৩-১ গোলের জয়ে মাঠ ছাড়ে অস্ট্রিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন