বিজ্ঞাপন

রাজপথে কার্যকর ঐক্য গড়ে তোলার ডাক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

June 14, 2021 | 5:38 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কর্তৃত্ববাদী শাসনের অবসান ঘটিয়ে দেশের গণতান্ত্রিক অভিযাত্রা নিশ্চিত করতে গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তির রাজপথের ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

বিজ্ঞাপন

তিনি বলেন, সরকার তার রাজনৈতিক বিরোধীদের বিভক্ত, দুর্বল ও ছত্রভঙ্গ করে দিয়ে চরম স্বেচ্ছাচারী ও বেপরোয়ায়া হয়ে উঠেছে। করোনা মহামারিতে সরকার আরও বিপজ্জনক কর্তৃত্ববাদী হয়ে উঠেছে। রাজপথের আন্দোলনে এই সরকারকে পিছু হঠতে বাধ্য করতে না পারলে ভোটের অধিকারসহ কোনো গণতান্ত্রিক অধিকারই নিশ্চিত হবে না।

সোমবার (১৪ জুন) বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় শহিদ মিনারে আয়োজিত এক সমাবেশে সাইফুল হক এসব কথা বলেন। এর আগে পার্টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের শহিদদের প্রতি শ্রদ্ধা জানায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। এসময় ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা শহিদদের স্বপ্ন বাস্তবায়নের শপথ নেন।

বিজ্ঞাপন

সমাবেশে পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক শক্তি না থাকায় সরকার এখন পুরোপুরি আমলানির্ভর হয়ে পড়েছে। বাস্তবে দেশ এখন আমলাতান্ত্রিক প্রজাতন্ত্রে পরিণত হয়েছে। সরকারি দলের রাজনীতিক ও আইনপ্রণেতারাও এখন সাইড লাইনে। সরকার যত বেশি গণবিচ্ছিন্ন হয়ে পড়ছে, ততই তারা নির্যাতন-নিপীড়ন-হয়রানির দমনমূলক পথ অনুসরণ করছে। ডিজিটাল নিরাপত্তা আইনসহ কালাকানুনগুলোকে নিজেদের বর্ম হিসেবে ব্যবহার করছে। সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহকে তারা দুর্বল করে রাখছে।

সাইফুল হক আরও বলেন, দেশ থেকে প্রতিদ্বন্দ্ব্তিাপূর্ণ নির্বাচনি ব্যবস্থাকে ধ্বংস করে নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের সুযোগ বন্ধ করে দেশকে বিপজ্জনক খাদের কিনারায় নিয়ে গেছে। এই পরিস্থিতিতে দেশে জঙ্গিবাদী চরমপন্থি রাজনীতির উত্থানের জমিন তৈরি করছে। ভোটের অধিকারসহ নাগরিক অধিকার কেড়ে নিয়ে প্রকারান্তরে সরকার নিজেরাই চরমপন্থি রাজনীতি অনুসরণ করছে। এটি আওয়ামী লীগের রাজনৈতিক ও নৈতিক পরাজয়।

‘সরকারের ব্যর্থতা ও অকার্যকারিতায় মহামারি ও দুর্যোগের সময় দেশ দুর্নীতিবাজ, মাফিয়াদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। নতুন অর্থবছরের বাজেটে এদের জন্যই বাড়তি সুযোগ করে দেওয়া হয়েছে,’— বলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, লুটেরা শাসকগোষ্ঠীর হাতে দেশ ও জনগণের কোনো নিরাপত্তা নেই। তিনি দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যত রক্ষায় জনগণের সংগ্রামী ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

এর আগে, শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় সাধারণ সম্পাদক সাইফুল হক ছাড়াও উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, কেন্দ্রীয় সদস্য রাশিদা বেগম, মাহমুদ হোসেন, এ্যাপোলো জামালী, মোফাজ্জল হোসেন মোশতাক, স্নিগ্ধা সুলতানা ইভা, সাইফুল ইসলাম, অরবিন্দু বেপারী বিন্দু, ইমরান হোসেন ও মহানগর নেতারা।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন