বিজ্ঞাপন

বিজিএমইএ সভাপতির সঙ্গে হাইকমিশনার সাইদা মুনার সাক্ষাৎ

June 22, 2021 | 10:20 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: যুক্তরাজ্যের বাজারে বাংলাদেশের পণ্যের জন্য রফতানির সুযোগ তৈরি এবং যুক্তরাজ্য থেকে আরও বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার উপায়সহ বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয় নিয়ে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিমের সঙ্গে আলোচনা করেছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ জুন) যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার বিজিএমইএ অফিসে বিজিএমইএ সভাপতির সঙ্গে সাক্ষাৎ করার সময়ে তাদের মধ্যে এ আলোচনা হয়। এসময় বিজিএমইএ সহসভাপতি মিরান আলীও উপস্থিত ছিলেন।

বাংলাদেশের স্বলোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রেক্ষাপটে নতুন চ্যালেঞ্জ, সম্ভাব্য শুল্ক পরিবর্তন এবং স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ পরবর্তী পর্যায়ে বাংলাদেশ কিভাবে যুক্তরাজ্যের বাজার ধরে রাখতে পারে— আলোচনায় এসব বিষয়েও মতবিনিময় করেন তারা।

বিজিএমইএ সভাপতি বলেন, কোভিড-১৯ সংকট চলাকালে কিছু ব্রিটিশ ব্র্যান্ড বাংলাদেশ থেকে পোশাক আমদানি করলেও এখন পর্যন্ত সংশ্লিষ্ট বাংলাদেশি রফতানিকারকদের অনুকূলে রফতানি বিল পরিশোধ করেনি। এতে করে পোশাক শিল্পের ওই সব উদ্যোক্তারা সংকটে পড়েছেন। এসব ব্র্যান্ড যেন অনতিবিলম্বে রফতানি বিল পরিশোধ করেন, সে বিষয়ে সহযোগিতা করতে বিজিএমইএ সভাপতি লন্ডনে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনারকে অনুরোধ জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন