বিজ্ঞাপন

চট্টগ্রামে করোনা শনাক্তের নতুন রেকর্ড

July 1, 2021 | 11:47 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৫৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে পাঁচজনের। জেলায় গত ১৪ মাসে একদিনে এত রোগী শনাক্ত হয়নি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন ৫৫২ জন। এরমধ্যে নগরীর ৩৯৬ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ১৫৬ জন। সংক্রমণের হার ২৬ দশমিক ৭৭ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে হাটহাজারীতে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। হাটহাজারীতে ৩৬ জন, সীতাকুণ্ডে ৩০ জন, মীরসরাইয়ে ২১ জন, রাউজানে ১৪ জন, ফটিকছড়িতে ১৩ জন এবং রাঙ্গুনিয়ায় ১২ জন সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। বাকি উপজেলাগুলোতে সংক্রমণের সংখ্যা ১০ জনের নিচে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে তিনজন শহরের ও দুইজন উপজেলার বাসিন্দা।

বিজ্ঞাপন

এর আগের দিন চট্টগ্রামে ১ হাজার ৩৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৯৯ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষা অনুযায়ী সংক্রমণের হার ছিল ২৯ শতাংশের বেশি।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান। এই জেলায় এখন পর্যন্ত ৫৯ হাজার ৩১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ৪৬ হাজার ২৬৩ জন মহানগরীর বাসিন্দা এবং ১৩ হাজার ৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৭০৬ জন। এরমধ্যে ৪৭৭ জন মহানগরের এবং ২২৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/আরডি/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন