বিজ্ঞাপন

কঠোর বিধিনিষেধ: চট্টগ্রামে ৩৭ মামলা জেলা প্রশাসনের

July 1, 2021 | 9:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ পরিস্থিতিতে সরকারের ঘোষিত কঠোর বিধিনিষেধের প্রথম দিনে চট্টগ্রামে বিধিনিষেধ অমান্য করায় ৩৭টি মামলা করে প্রায় ১৪ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ জুলাই) চট্টগ্রাম জেলা প্রশাসনের ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দিনভর নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।

জেলা প্রশাসকের স্টাফ অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘প্রথম দিন আমরা খুব বেশি মামলা বা জরিমানার দিকে যাইনি। কেবল দোকান, রেস্টুরেন্ট ও শপিং মলে অভিযান চালানো হয়েছে। অনেকে স্বাস্থ্যবিধি না মেনে বের হয়েছিলেন, তাদের আমরা সতর্ক করেছি। কয়েকজনকে অর্থদণ্ড করা হয়েছে। নির্দেশনার বাইরে যেসব দোকান খোলা ছিল সেগুলো বন্ধ করে সতর্ক করা হয়েছে।’

আরও পড়ুন-

বিজ্ঞাপন

জেলা প্রশাসনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত নগরীর চকবাজার ও বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে সাত মামলায় ৭০০ টাকা জরিমানা আদায় করেছেন।

খুলশী এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান এক মামলায় ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক কোতোয়ালি এলাকায় অভিযান করে ৬ মামলায় মোট ১ হাজার ৬০০ টাকা জরিমানা করেন।

বিজ্ঞাপন

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা হালিশহর এলাকায় অভিযান চালিয়ে ৪ মামলায় ৪ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান, ৪ মামলায় ১ হাজার ২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন পতেঙ্গায় অভিযান চালিয়ে এক মামলায় মোট ১ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী বন্দর ও ডবলমুরিং এলাকায় অভিযান করে ৯ মামলায় ১ হাজার ১০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। পাহাড়তলি ও আকবরশাহ এলাকায় অভিযান করে ৭ মামলায় ২ হাজার টাকা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন