বিজ্ঞাপন

শিমুলিয়া ঘাটে ফের যাত্রীর চাপ

July 9, 2021 | 12:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: সারাদেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে কঠোর বিধিনিষেধ জারির আগের কয়েকদিন ঢাকা থেকে দক্ষিণবঙ্গ যাওয়ার পথে শিমুলিয়া ঘাটে তীব্র ভিড় দেখা দিয়েছিল। কঠের বিধিনিষেধ জারির পর সেই ভিড় স্তিমিত হয়ে এসেছিল। সপ্তাহখানেক পর ফের শিমুলিয়া ঘাটে তৈরি হয়েছে যাত্রীর চাপ।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানিয়েছেন, শুক্রবার (৯ জুলাই) ভোর থেকেই ঢাকা থেকে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের আনাগোনা শুরু হতে থাকে শিমুলিয়া ঘাটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই চাপ বাড়ছে। পুলিশ বলছে, ঈদুল আজহা সামনে রেখেই যাত্রীদের চাপ দেখা যাচ্ছে।

শুক্রবার সকালে শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা গেছে, দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে যেতে যাত্রীরা ভিড় করেছেন ঘাটে। দায়িত্বপালনরত কর্মকর্তারা জানালেন, গত কয়েক দিন মূলত পণ্যবাহী ও জরুরি সেবায় নিয়োজিত যানবাহনগুলোই ঘাটে এসেছে পারাপারের জন্য। কিন্তু এদিন একদম সকাল থেকেই ব্যক্তিগত গাড়িসহ সাধারণ যাত্রীদের চাপ ছিল চোখে পড়ার মতো।

বিজ্ঞাপন

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর জানান, আজ শুক্রবার। তাছাড়া ঈদুল আজহার আর দুই সপ্তাহও বাকি নেই। সে কারণেই কঠোর বিধিনিষেধ উপেক্ষা করেও যাত্রীরা ঘাটে আসছে। সকালে একটি ফেরি দিয়ে যাত্রী পার করার পর ভিড় অনেকটাই কমেছে বলে জানান তিনি।

জানতে চাইলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক সাফায়েত আহম্মেদ বলেন, বর্তমানে ছোট-বড় ১০টি ফেরি দিয়ে জরুরি যানবাহন ও অ্যাম্বুলেন্সসহ ব্যাক্তিগত গাড়ি পারাপার করা হচ্ছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাক ও ছোট গাড়িসহ প্রায় সাড়ে তিনশ গাড়ি রয়েছে। যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন