বিজ্ঞাপন

ভারী যান নিয়ে পদ্মাসেতুর নিচ দিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা

August 10, 2021 | 3:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পর পর কয়েকবার নির্মাণাধীন পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার ঘটনায় ওই স্থান দিয়ে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সেতুর নিচ দিয়ে শুধুমাত্র হালকা যানবাহন নিয়ে ফেরি চলাচল করতে পারবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ আগস্ট) সচিবালয়ে এ তথ্য জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বিকল্প পথে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল করবে। এ সিদ্ধান্ত এখন থেকেই কার্যকর বলে উল্লেখ করেন তিনি।

এর আগে, সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় পদ্মাসেতুর ১০ নম্বর পিলারে আঘাত হানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এ সময় অন্তত ২০ জন যাত্রী আহত হন। গুরুতর আহত অবস্থায় একজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

ওই ঘটনায় ফেরির দায়িত্বে থাকা দু’জনকে সাময়িক বরখাস্ত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন। গঠন করা হয়েছে পাঁচ সদস্যের তদন্ত কমিটি। পদ্মাসেতুতে ফেরির ধাক্কার এটি দ্বিতীয় ঘটনা।

বিজ্ঞাপন

এর আগে, গত ২৩ জুলাই সকাল ১০টার দিকে পদ্মাসেতুর ৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে ফেরি রো রো শাহজালালের। বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে যাওয়ার পথে ওই ঘটনায়ও ২০ জনের মতো যাত্রী আহত হন। এছাড়া ২০ জুলাই রো রো ফেরি শাহ মখদুমও ১৬ নম্বর পিলারে ধাক্কা দেয়।

ওই সব ঘটনাতেও বিআইডব্লিটিসি তদন্ত কমিটি করে। এ বিষয়ে মাদারীপুরের শিবচর থানায় জিডিও করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন