বিজ্ঞাপন

‘বিরোধীদের মোকাবিলায় সরকার আত্মঘাতী কৌশল অবলম্বন করছে’

September 3, 2021 | 6:38 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, বিরোধীদের মোকাবিলায় সরকার আত্মঘাতি পোড়ামাটি রাজনৈতিক কৌশল অবলম্বন করেছে। শুক্রবার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

সাইফুল হক বলেন, ‘আস্থা ও বিশ্বাস না বাড়িয়ে সরকার খুঁচিয়ে খুঁচিয়ে রাজনীতিতে হিংসা, ঘৃণা আর উসকানি সৃষ্টি করছে। রাজনীতি আর রাজনীতিকদের সাইড লাইনে বসিয়ে রেখে বেপরোয়া বিপজ্জনক পথে হাঁটছে। রাজপথের আন্দোলন ছাড়া ভোটাধিকার, গণতন্ত্র, মর্যাদা কিছুই রক্ষা করা যাবে না। আগামী জাতীয় নির্বাচন যত এগিয়ে আসছে সরকারের মধ্যে তত অস্থিরতা বাড়তে শুরু করেছে। বিরোধীদের মোকাবিলায় রাজনৈতিক কৌশলের দিক থেকে তারা এক ধরনের আত্মঘাতি পোড়ামাটি নীতি অনুসরণ করছে।’

করোনা দুর্যোগে সর্বশান্ত জীবিত মানুষদের বাঁচানোর রাজনীতির পরিবর্তে ৪০ বছর পর তারা এখন জিয়াউর রহমানের লাশ খোঁজার রাজনীতি শুরু করেছে। এটা সরকার ও সরকারি দলের দেউলিয়া দশা ও হীনমন্যতার বহিঃপ্রকাশ বলেও মন্তব্য করেন তিনি।

সভায় নেতারা দেশের প্রতিটি নাগরিককে গণটিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসা, রেশনিং ব্যবস্থা চালু, এলপিজি সিলিণ্ডার গ্যাসের দাম কমানো, উত্তরাঞ্চলে বন্যা কবলিত জেলাসমূহে ত্রাণ তৎপরতা শুরুর আহ্বান জানান।

বিজ্ঞাপন

জাতীয় প্রেসক্লাবের সামনে পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন- পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, আবু হাসান টিপু, কেন্দ্রীয় নেতা রাশিদা বেগম, এ্যাপোলো জামালী, সাইফুল ইসলাম, অরবিন্দু বেপারী বিন্দু, সংহতি জানান সংহতি সংস্কৃতি সংসদের সভাপতি ইফতেখার আহমেদ বাবু, সাংবাদিক সফিকুল ইসলাম কাজলসহ অন্যরা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল তোপখানা রোড, পুরানা পল্টন, বিয়জনগর প্রদক্ষিণ করে সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন