বিজ্ঞাপন

সরকারি কর্মচারীদের প্রতিবন্ধী শিশুদের জন্য হবে দিবাযত্ন কেন্দ্র

September 18, 2021 | 5:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি কর্মচারীদের বিশেষ চাহিদাসম্পন্ন (প্রতিবন্ধী) সন্তানদের পুনর্বাসনের জন্য ঢাকা মহানগরীতে একটি দিবাযত্ন কেন্দ্র নির্মাণ করবে সরকার। সে লক্ষ্যে সংশ্লিষ্ট সরকারি কর্মচারীদের কাছে এ সম্পর্কিত তথ্য চাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে এ সংক্রান্ত তথ্য দিতে মন্ত্রিপরিষদে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ বোর্ড।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের কাছে বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (সচিব) ড. নাহিদ রশীদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ২০১৯ সালের ১৭ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি সরকারি কর্মচারীদের বিশেষ চাহিদাসম্পন্ন (প্রতিবন্ধী) সন্তানদের পুনর্বাসনের জন্য একটি সুনির্দিষ্ট প্রস্তাব উপস্থাপনের নির্দেশনা দেন।

এরই ধারাবাহিকতায় ঢাকা মহানগরে কর্মরত বা অবসরপ্রাপ্ত সব সরকারি কর্মচারীর বিশেষ চাহিদা সম্পন্ন সন্তানদের কিংবা তাদের উপর নির্ভরশীলদের জন্য একটি জরিপ কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও চিঠিতে জানানো হয়।

বিজ্ঞাপন

এতে আরও বলা হয়, প্রাথমিক পর্যায়ে এসব সন্তানদের জন্য ঢাকা মহানগরে একটি দিবাযত্ন কেন্দ্র স্থাপন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ প্রেক্ষিতে নির্ধারিত ফরম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করে সংশ্লিষ্ট কর্মচারীর (যার জন্য প্রযোজ্য) মাধ্যমে পূরণ করা ফরম ৩০ সেপ্টেম্বরের মধ্যে ই-মেইলে পাঠানোর নির্দেশনা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন