বিজ্ঞাপন

মিয়ানমারে ফিরতে চাওয়ায় মুহিবুল্লাহকে হত্যা: পররাষ্ট্রমন্ত্রী

October 2, 2021 | 1:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের প্রথম সারির নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মুহিবুল্লাহ নিজ দেশ মিয়ানমারে ফেরত যেতে চেয়েছিলেন। সেই কারণেই তাকে সন্ত্রাসীরা হত্যা করেছে। আমরা এই ঘটনার কঠোর বিচার করব।

বিজ্ঞাপন

শনিবার (২ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রতিক্রিয়ায় ড. মোমেন এমন প্রতিক্রিয়া জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ হত্যাকাণ্ডে যে বা যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে সরকার। রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর হত্যাকারীদের অবশ্যই বিচারের সম্মুখীন করা হবে। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।’

মিয়ানমার সেনাবাহিনী তাদের দেশে জাতিগত গণহত্যা শুরু কর ২০১৭ সালের ২৫ আগস্টের পর দেশটির রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে আসে প্রায় ৮ লাখ রোহিঙ্গা। বাস্তুচ্যুত অন্য রোহিঙ্গাদের সঙ্গে এ দেশে এসেছিলেন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহও। ২০১৯ সালের ১৭ জুলাই রোহিঙ্গাদের প্রতিনিধি হিসেবে যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্পের সঙ্গে দেখা করে আলোচনায় এসেছিলেন তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বুধবার রাত সাড়ে ৮টার দিকে কুতুপালং মেগা ক্যাম্পের মধ্যে লম্বাশিয়ায় অবস্থিত এআরএসপিএইচ কার্যালয়ে একদল অস্ত্রধারী গুলি করে হত্যা করে মো. মুহিবুল্লাহকে।

আরও পড়ুন
মুহিবুল্লাহ হত্যার ঘটনায় শোকাহত যুক্তরাষ্ট্র
রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় মামলা
রোহিঙ্গা নেতা মুহিব্বুল্লাহকে গুলি করে হত্যা
মুহিবুল্লাহ হত্যায় ‘সন্দেহভাজন’ আরসার শোক
রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে নিয়ে যা বললেন মির্জা ফখরুল
রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় লম্বা সেলিম গ্রেফতার

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন