বিজ্ঞাপন

মুহিবুল্লাহ হত্যায় ‘সন্দেহভাজন’ আরসার শোক

October 1, 2021 | 5:04 pm

আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা নেতা মো. মুহিবুল্লাহ হত্যায় ‘বিস্ময় ও শোক’ প্রকাশ করেছে প্রধান ‘সন্দেহভাজন’ সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা)। শুক্রবার (১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে, এ হত্যার ঘটনায় কারো প্রতি ভিত্তিহীন অভিযোগ না তুলে প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছে আরসা।

বিজ্ঞাপন

যদিও মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পরপরই তার ভাই হাবিব উল্লাহ ও ‘আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস’ (এআরএসপিএইচ) নেতারা এই ঘটনায় বিতর্কিত সংগঠন ‘আরসা’ নেতাদেরই দায়ী করেছেন। তবে আরসা এ ঘটনার তাদের দায় অস্বীকার করে বিবৃতি দিয়েছে।

শুক্রবার আরসার বিবৃতিতে বলা হয়, ভিত্তিহীন ও লোকমুখে শোনা অভিযোগে কারো প্রতি আঙুল তোলার পরিবর্তে অপরাধীদের বিচারের আওতায় আনার সময় এখন।

উল্লেখ্য, বুধবার রাত সাড়ে আটটার দিকে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে অজ্ঞাত বন্দুকধারীরা মুহিবুল্লাহর নিজ অফিসে ৫ রাউন্ড গুলি করে। এ সময় ৩ রাউন্ড গুলি তার বুকে লাগে। খবর পেয়ে এপিবিএন সদস্যরা উদ্ধার করে ‘এমএসএফ’ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে উখিয়া থানা পুলিশকে লাশটি হস্তান্তর করে।

বিজ্ঞাপন

শুক্রবার মুহিববুল্লাহ হত্যার ঘটনায় নিহতের ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

আরও পড়ুন

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন