বিজ্ঞাপন

বরিশালে চুলের মুঠি ধরে রাস্তায় ফেলে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ

November 13, 2021 | 8:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল প্রতিনিধি: বরিশালে এক শিক্ষক ও তার স্ত্রীর বিরুদ্ধে প্রকাশ্য রাস্তায় এক কিশোরী গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। চুলের মুঠি ধরে তাকে রাস্তায় ফেলে নির্যাতন করা হয় বলে অভিযোগ করেছেন প্রত্যক্ষদর্শীরা। এ ঘটনায় প্রতিবেশীরা প্রতিবাদ করায় ওই শিক্ষকের তাদেরও দেখে নেওয়ার হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ নভেম্বর) মাঝরাতে নগরীর আমতলা সংলগ্ন বাংলাবাজার সড়কের এলাকার হাজীবাড়ি গলিতে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শুক্রবার গভীর রাতে নির্যাতিত ওই কিশোরীকে উদ্ধার করে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠায় পুলিশ।

নির্যাতনের শিকার ওই কিশোরীর নাম মরিয়ম (১৪)। সে নেত্রকোনার দূর্গাপুর এলাকার রফিকুল ইসলামের মেয়ে। সপ্তাহখানেক আগে শিক্ষকের মেয়ে তমার মাধ্যমে ওই বাসায় কাজে যোগ দেয় সে।

বিজ্ঞাপন

নির্যাতিতা মরিয়ম জানায়, বাসা থেকে ১০ ভরি স্বর্ণালংকার এবং ১০ লাখ টাকা খোয়া গেছে অভিযোগ তুলে বেশ কয়েকবার তাকে নির্যাতন করে গৃহকর্ত্রী।

নির্যাতনের মুখে শুক্রবার সন্ধ্যায় ওই বাসা থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি। আশেপাশের বিভিন্ন বাসায় আশ্রয় চাইলেও হয়রানির আশঙ্কায় তাকে কেউ আশ্রয় দিতে রাজি হয়নি। বাধ্য হয়ে রাত ১১টার দিকে গৃহকর্তার বাসার সামনে গিয়ে দাঁড়িয়ে থাকে সে। এ সময় গৃহকর্তা নগরীর সাগরদী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির, তার স্ত্রী এবং মেয়ে তমা ওই কিশোরীকে প্রকাশ্য রাস্তায় চুলের মুঠি ধরে পদদলিত করাসহ ব্যাপক শারীরিক নির্যাতন করে। এর আগেও গৃহকর্ত্রী কয়েকবার তাকে নির্যাতন করে বলে মরিয়মের অভিযোগ।

প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানায়, বাসার সমনে একা দাঁড়িয়ে ছিল ওই গৃহকর্মী। আমরা দেখলাম, হুমায়ূন কবির, তার সঙ্গে তমা এসে চুল ধরে মাটিতে ফেলে তাকে মারধর করছিল। চুল ধরে বারবার মাটিতে আঘাত করছিল তারা। হুমায়ূন কবিরের জামাতা অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত থাকায় ভয়ে স্থানীয় কেউ তাৎক্ষণিকভাবে তাকে মারধর থেকে বাঁচাতে এগিয়ে আসেনি।

বিজ্ঞাপন

এ কে এম হুমায়ুন কবির ও তার স্ত্রী জানান, শনিবার মেয়েটি তাদের বাসায় আসেন। তাকে তার নাতনিকে দেখভালের জন্য আনা হয়েছে। এক ছেলের সঙ্গে তার সম্পর্ক রয়েছে, প্রতিদিন ওই ছেলের সঙ্গে কথা বলে। তার সঙ্গে চলে যাওয়ার কথা শোনার পর থেকেই তারা বিপাকে রয়েছেন।

হুমায়ুন কবির দাবি করেন, কখনও তিনি ওই গৃহকর্মীকে মারধর করেননি। আর তার স্ত্রী বলছেন, সে ঘর থেকে পালিয়ে যাওয়ার কারণে তারা হয়রানির শিকার হয়েছেন। হয়রানি করার জন্যই কয়েকটি চড়-থাপ্পড় দিয়েছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভুঞা বলেন, ‘আমরা শিশুটির বাবা-মায়ের সঙ্গে যোগাযোগ করেছি। তাদের আসতে বলা হয়েছে। তারা লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন