বিজ্ঞাপন

জবি শিক্ষিকার মৃত্যুর ঘটনায় বিচারিক তদন্তের নির্দেশ

November 14, 2021 | 3:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলীর মৃত্যুর ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে এ বিষয়ে রুল জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (১৪ নভেম্বর) ওই শিক্ষকের পাঁচ বছর বয়সী শিশু সন্তান ইউজারসিফ মাহমুদ বর্ণভের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মো.মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো.কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

নির্দেশনা অনুযায়ী, একজন জেলা জজ, সহযোগী অধ্যাপকের নিচে নয় মেডিসিন বিভাগের এমন একজন শিক্ষক এবং একজন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের সমন্বয়ে এই কমিটি গঠিত হবে। ওই কমিটি শিক্ষক বাবলীর মৃত্যুর ঘটনায় কারো অবহেলা আছে কি না তা ৬০ দিনের মধ্যে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করতে হবে।

আরও পড়ুন: জবি শিক্ষকের মৃত্যু: স্কয়ার হাসপাতালের অবহেলাকে দায়ী করে রিট

বিজ্ঞাপন

ডেঙ্গু জ্বরে জবি শিক্ষকের মৃত্যু

এই রিটে শিশু বর্ণভের ‘লিটিগেশন ফ্রেন্ড’ হচ্ছেন তারা মামা গোলাম হাফিজ। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী অনীক আর হক।

গত ১২ অক্টোবর ওই শিক্ষকের মৃত্যুকে ‘অবহেলা জনিত’ দাবি করে ঘটনা তদন্তপূর্বক দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থার গ্রহণের নির্দেশনার পাশাপাশি ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করা হয়।

বিজ্ঞাপন

রিটের পর বর্ণভের বাবা ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার বলেছিলেন, গত ২০ জুন সাঈদা নাসরিন বাবলী (৩৫) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হন। এরপর গত ২১ জুন থেকে তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গত ৭ জুলাই তিনি মারা যান।

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন