বিজ্ঞাপন

ডেঙ্গু জ্বরে জবি শিক্ষকের মৃত্যু

July 7, 2021 | 4:31 pm

জবি করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন চিকিৎসারত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলী। সবশেষ প্রায় ১৬ দিন আইসিইউতে ছিলেন তিনি। ডেঙ্গু জ্বরের সঙ্গে তিনি করোনা সংক্রমিত ছিলেন।

বিজ্ঞাপন

প্রথম দফায় গত ২১ জুন লাইফ সাপোর্টে নেওয়া হলেও ২৯ জুন তা খুলে দেওয়া হয়। এরমধ্যে তার কিডনি অকার্যকর হয়ে পরে। সর্বশেষ ৫ তারিখ আইসিইউতে থাকা অবস্থায় ব্রেন স্ট্রোক করলে তাকে আবার লাইফ সাপোর্টে নেওয়া হয়। বুধবার (৭ জুলাই) ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে ডেঙ্গু ও করোনার সঙ্গে লড়াই করে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন জবির ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলী।

তার স্বামী ব্যারিস্টার এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার সু্প্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল। তাদের পাঁচবছর বয়সী একটি ছেলে সন্তান রয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুই দফা জানাজা শেষে তাকে দাফন করা হবে।

বিজ্ঞাপন

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে জবির শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করছেন অনেকেই। এ ছাড়াও তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব।

উল্লেখ্য, সাঈদা নাসরিন বাবলীর বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গোল্ড মেডেল পাওয়া এই শিক্ষিকা ৩২তম বিসিএস পরীক্ষায় শিক্ষা ক্যাডারে প্রথম হয়েছিলেন। তার লেখা বেশকিছু বই রয়েছে।

ইউজিসির শোক: জবি শিক্ষক সাঈদা নাসরিন বাবলি’র মৃত্যুতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ গভীর শোক প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

সাঈদা নাসরিন আজ বুধবার রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। উল্লেখ্য, তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন।

সাঈদা নাসরিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থী এবং ইউজিসি চেয়ারম্যানের ছাত্রী ছিলেন।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ তার আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিএস/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন