বিজ্ঞাপন

বেতারের ক্যাডারভুক্ত কর্মকর্তাদের পদোন্নতি জট নিরসনের সুপারিশ

December 12, 2021 | 10:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিসিএস (তথ্য) ক্যাডারভুক্ত বাংলাদেশ বেতারের কর্মকর্তাদের পদোন্নতি জট নিরসনে ৫ম ও ৬ষ্ঠ গ্রেডের পদ উন্নীতকরণ/সৃজনের কার্যক্রম দ্রুত শেষ করে আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্ত স্থায়ী কমিটি।

বিজ্ঞাপন

রোববার (১২ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান, এমপি এর সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আবুল হাসান মাহমুদ আলী, হাফিজ আহমদ মজুমদার, র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী, পনির উদ্দিন আহমেদ, ফেরদৌসী ইসলাম এবং মোকাব্বির খান অংশগ্রহণ করেন।

সংসদ সচিবালয় জানায়, কমিটি জাতীয় শুদ্ধাচার কৌশল সরকারি সব দফতরে চর্চার মাধ্যমে জাতীয় জীবনে সফলতা ও জবাবদিহিতা বৃদ্ধির সুপারিশ করেছে এ ছাড়া বৈঠকে জলমহালের সীমানা নির্ধারণ, জলমহালের মালিকানা, জলমহালের ইজারা দেওয়ার বিষয়গুলো নিয়ে ভূমি মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয় এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মধ্যে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করার সুপারিশসহ জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশের প্রতিরোধ সক্ষমতা বৃদ্ধি, সমন্বিত কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে সুন্দর ভারসাম্যপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে ৬ষ্ঠ সভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় আমাদের প্রতিরোধ সক্ষমতা, সমন্বিত কার্যক্রম ও বাস্তবায়নের উপায় সম্পর্কে আলোচনা করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন