বিজ্ঞাপন

সন্তানের জন্ম সনদ জালিয়াতির মামলায় স্বামী-স্ত্রীকে অর্থদণ্ড

December 21, 2021 | 4:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কন্যা সন্তানের জন্ম নিবন্ধন সনদ জালিয়াতির মামলায় সাবেক স্ত্রী অনামিকা ওমর এবং তার দ্বিতীয় স্বামী আরশাদ হোসেনকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ‘র আদালত গতকাল সোমবার (২০ ডিসেম্বর) এ রায় ঘোষণা করেন। অনাদায়ে দুই মাস বিনাশ্রমের কারাদণ্ড ভোগ করতে হবে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সংশ্লিষ্ট আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউর আজাদ রহমান এসব তথ্য জানান। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তারা অর্থদণ্ডের ১০ হাজার টাকা আদালতে জমা দেন।

২০১৭ সালে কন্যা সন্তানের জন্ম নিববন্ধন সনদ জালিয়াতির অভিযোগে মাকসুদুর রহমান আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি চকবাজার থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন। বাজার মডেল থানার সাব-ইন্সপেক্টর দেলোয়ার হোসেন দুইজনকে অভিযুক্ত করে গত বছরে প্রতিবেদন দাখিল করেন।

বিজ্ঞাপন

অভিযোগ থেকে জানা যায়, ২০০৮ সালের ৩ জানুয়ারি এ মামলার বাদী মাকসুদুর রহমানের সঙ্গে অনামিকা ওমর বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এরপর ২০১০ সালের ১৬ এপ্রিল তাদের একটি কন্যা সন্তানের জন্ম হয়। মাকসুদুর রহমানের সঙ্গে বৈধ বিবাহ বলবৎ থাকা অবস্থায় অনামিকা ওমর আরশাদ হোসেনের সঙ্গে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়েন। পরবর্তীতে অনামিকা ওমর মাকসুদুর রহমানকে তালাক দিয়ে আরশাদ হোসেনকে বিয়ে করেন। তখন ওই কন্যার নাম, জন্ম তারিখ ও পিতার নাম পরিবর্তন করে তারা (অনামিকা ও আরশাদ) নতুন জন্ম নিবন্ধন করেন।

সারাবাংলা/এআই/ এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন