বিজ্ঞাপন

আজ থেকে‘রেহানা মরিয়ম নূর’

December 30, 2021 | 4:10 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

এ বছরের সবচেয়ে আলোচিত বাংলা সিনেমা ‘রেহানা মরিয়ম’ আজ (৩০ ডিসেম্বর, বৃহস্পতিবার) রাত ৮টা থেকে দেখা যাবে ঘরে বসে। দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে অল্প সাবস্ক্রিপশন ফি দিয়ে তা দেখা যাবে।

বিজ্ঞাপন

চলতি বছর ৭৪তম কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের সিনেমা রেহানা মরিয়ম নূরকে পৌঁছে দিয়েছেন নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদ।

মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক রেহানা একজন একরোখা মানুষ। কিন্তু ছয় বছর বয়সী মেয়ে ইমু, পরিবার আর ক্যারিয়ার এক সঙ্গে সামলানোর চাপে ধীরে ধীরে নিজের ওপর নিয়ন্ত্রণ হারাতে শুরু করে সে। এক সন্ধ্যার একটি ঘটনা যেন তার জীবন একদমই এলোমেলো করে দেয়। এমনই এক গল্প নিয়ে তৈরি সাদের রেহানা মরিয়ম নূর।

এই সিনেমার প্রধান চরিত্রে দেখা গেছে আজমেরী হক বাঁধনকে। তার সঙ্গে ছিলেন আফিয়া জাহিন জায়মা, কাজী সামি হাসান, আফিয়া তাবাসসুম বর্ণ, জোপারি লুই ও সাবেরি আলম।

বিজ্ঞাপন

চরকিতে রেহানা মরিয়ম নূর-এর মুক্তি নিয়ে পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ সাদ বলেন, ‘চরকিকে ধন্যবাদ। আমাদের দেশের অনেক দর্শক আছেন যারা সিনেমাটি বড় পর্দায় দেখতে পারেননি। আবার যারা দেখেছেন কিন্তু আবারও দেখতে চান আমরা তাদেরকে চরকি সাবস্ক্রাইব করার আমন্ত্রণ জানাই। চরকির জন্য শুভ কামনা।’

পোটোকল ও মেট্রো ভিডিও ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন জেরেমি চুয়া। এছাড়াও সহ-প্রযোজনা করেছে সেন্সমেকারস প্রোডাকশন। সেন্সমেকারস প্রোডাকশনের পক্ষ থেকে প্রযোজক এহসানুল হক বাবু বলেন, ‘রেহানা মরিয়ম নূর প্রেক্ষাগৃহে মুক্তির পর থেকেই আমাদের প্রত্যাশা ছিল ছবিটি দেশের সবার কাছে পৌঁছে দেয়ার জন্য একটি দেশীয় প্ল্যাটফর্মে ডিজিটাল রিলিজ দেয়ার। চরকির সঙ্গে যুক্ত হতে পেরে আমাদের সেই প্রত্যাশা পূরণ হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন